Advertisement
০২ মে ২০২৪
Ed Raids Rajasthan Minister's House

মিড ডে মিল প্রকল্পে আর্থিক দুর্নীতির অভিযোগ, রাজস্থানে মন্ত্রীর বাসভবনে ইডির তল্লাশি

জয়পুরের কোটপুতলির বিধায়ক রাজেন্দ্র যাদব। স্বরাষ্ট্র, উচ্চশিক্ষা, আইন-সহ বেশ কয়েকটি দফতর সামলান তিনি। মিড ডে মিল প্রকল্পে আর্থিক দুর্নীতির অভিযোগ উঠেছে মন্ত্রীর বিরুদ্ধে।

রাজস্থানের মন্ত্রী রাজেন্দ্র যাদব। ফাইল চিত্র।

রাজস্থানের মন্ত্রী রাজেন্দ্র যাদব। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জয়পুর শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ ১২:৫১
Share: Save:

মিড ডে মিল প্রকল্পে আর্থিক দুর্নীতির অভিযোগে এ বার রাজস্থানের মন্ত্রীর বাসভবনে মঙ্গলবার তল্লাশি অভিযান চালাল এনফোর্সমেন্ট ডায়রেক্টরেট (ইডি)। তদন্তকারী সংস্থার এক সূত্রের দাবি, মন্ত্রী রাজেন্দ্র সিংহ যাদবের বাসভবনে তল্লাশি চালানো হচ্ছে।

জয়পুরের কোটপুতলির বিধায়ক রাজেন্দ্র। তিনি রাজ্যের মন্ত্রিসভার সদস্য। স্বরাষ্ট্র, উচ্চশিক্ষা, আইন-সহ বেশ কয়েকটি দফতর সামলান মন্ত্রী রাজেন্দ্র। মিড ডে মিল প্রকল্পে আর্থিক দুর্নীতির অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। আর সেই মামলায় এই তল্লাশি অভিযান বলে ইডির এক সূত্রের দাবি। শুধু ইডি নয়, এই আয়কর দফতরও এই তদন্তে যোগ দিতে পারে বলেও ওই সূত্রের দাবি। কোন কোন সংস্থার সঙ্গে মন্ত্রীর যোগ রয়েছে, তা খতিয়ে দেখতে চায় তদন্তকারী সংস্থাগুলি।

মন্ত্রীর বাড়িতে তল্লাশি অভিযানের জন্য মঙ্গলবার সকালেই দিল্লি থেকে ইডির একটি দল কোটপুতলিতে মন্ত্রীর বাসভবনে এসে পৌঁছয়। মন্ত্রীর বাড়ির সামনে বেশ কিছু গাড়িও দেখা গিয়েছে। মন্ত্রীর বাড়িতে কারও প্রবেশ এবং বেরোনোতেও আপাতত নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে ওই সূত্রের দাবি। কোটপুতলিতে মন্ত্রীর বাসভবনের পাশাপাশি বেহরোর, বিরাটনগর-সহ ১০টি জায়গায় তল্লাশি চালানো হচ্ছে।

গত বছরের সেপ্টেম্বরে মিড ডে মিল প্রকল্পে দুর্নীতির অভিযোগে মন্ত্রীর বাসভবন-সহ বেশ কিছু জায়গায় তল্লাশি অভিযান চালিয়েছিল আয়কর দফতর। রাজস্থান ছাড়াও দিল্লি, উত্তরাখণ্ড এবং মহারাষ্ট্রেও তল্লাশি চালানো হয়েছিল। যদিও সেই সময় মন্ত্রী দাবি করেছিলেন, এই মিড ডে মিল প্রকল্পের সঙ্গে তার কোনও সম্পর্কই নেই। সেই সময় মন্ত্রীর বাসভবন ছাড়াও তাঁর আত্মীয়দের বাড়ি-সহ ৫০টি জায়গায় তল্লাশি চালানো হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajasthan ED Minister
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE