Advertisement
০৫ মে ২০২৪
ED

National Herald Office: গাঁধীদের জিজ্ঞাসাবাদের পর তল্লাশি, ন্যাশনাল হেরাল্ডের দফতর সিল করে দিল ইডি

মঙ্গলবার ন্যাশনাল হেরাল্ডের সদর দফতর হেরাল্ড হাউস ও অ্যাসোসিয়েটেড জার্নালস-এর সঙ্গে যুক্ত ১২টি জায়গায় হানা দিয়েছিলেন ইডির তদন্তকারীরা।

ইডির নোটিস

ইডির নোটিস

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২২ ১৮:০৫
Share: Save:

আর্থিক তছরুপের মামলায় দিল্লির ন্যাশনাল হেরাল্ডের দফতর সিল করে দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। মঙ্গলবার ওই অফিসে তল্লাশি চালিয়েছিল ইডি। তার পর বুধবার ওই অফিস সিল করে তদন্তকারীরা জানিয়ে দেন, তাঁদের অনুমতি ছাড়া দফতর খোলা যাবে না।

সনিয়া গাঁধী ও রাহুল গাঁধীকে জিজ্ঞাসাবাদের পর মঙ্গলবার ন্যাশনাল হেরাল্ডের সদর দফতর হেরাল্ড হাউস ও প্রকাশনা সংস্থা অ্যাসোসিয়েটেড জার্নালস-এর সঙ্গে যুক্ত ১২টি জায়গায় হানা দিয়েছিলেন ইডির তদন্তকারীরা। ন্যাশনাল হেরাল্ড মামলায় রাহুলকে পাঁচ দিনে প্রায় ৫৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। সনিয়াকেও তিন দিনে ১২ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। তদন্তকারীদের সূত্রে দাবি, সনিয়া ও রাহুলকে জিজ্ঞাসাবাদ করে পাওয়া তথ্যের ভিত্তিতে বিভিন্ন ঠিকানায় তল্লাশি চালানো হচ্ছে।

সনিয়া ও রাহুলকে বার বার তলবে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলছেন কংগ্রেস নেতৃত্ব। সরাসরি ইডি হানা নিয়ে মন্তব্য না করলেও রাহুল বলেন, ‘‘এই সরকার চায়, বিরোধীরা কোনও প্রশ্ন না করে সব মেনে নিক। আমি সবাইকে বলতে চাই, এদের ভয় পাওয়ার কোনও দরকার নেই। এককাট্টা হয়ে লড়লেই এরাই ভয় পেয়ে যাবে।’’ কংগ্রেস নেতা মল্লিকার্জুন খড়্গেও বলেন, ‘‘কোনও বিজেপি নেতাকে ইডি গ্রেফতার করেছে বা তাঁদের ঠিকানায় তল্লাশি চালানো হয়েছে?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED national herald
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE