Advertisement
০২ মে ২০২৪
ED Summons Hemant Soren

আর্থিক তছরুপ মামলায় ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে মঙ্গলবার ফের তলব ইডির

ইডি সূত্রে খবর, সোরেনকে মঙ্গলবার ইডির দফতরে হাজির হয়ে আর্থিক তছরুপ বিরোধী আইন (পিএমএলএ)-এর আওতাধীন মামলায় তাঁর বয়ান রেকর্ড করাতে হবে।

হেমন্ত সোরেন। ফাইল চিত্র।

হেমন্ত সোরেন। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ১১:১৬
Share: Save:

রাঁচীতে জমি কেনাবেচায় আর্থিক তছরুপের মামলায় ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী তথা ঝাড়খণ্ড মুক্তি মোর্চার (জেএমএম) নেতা হেমন্ত সোরেনকে ফের ডেকে পাঠাল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, মঙ্গলবার সোরেনকে তদন্তকারী সংস্থার আঞ্চলিক দফতরে ডেকে পাঠানো হয়েছে। এই মামলায় এই নিয়ে ষষ্ঠ বার তলব করা হল ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, সোরেনকে মঙ্গলবার ইডির দফতরে হাজির হয়ে আর্থিক তছরুপ বিরোধী আইন (পিএমএলএ)-এর আওতাধীন মামলায় তাঁর বয়ান রেকর্ড করাতে হবে। এর আগেও পাঁচ বার সোরেনকে ইডি তলব করেছিল। কিন্তু কোনও বারই তিনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে হাজিরা দেননি। বরং হাজিরা এড়াতে সুপ্রিম কোর্টের কাছ থেকে রক্ষাকবচ নিয়ে রেখেছিলেন।

ইডির অভিযোগ ছিল, জমির মালিকানা নিয়ে বড় রকমের তছরুপ হয়েছে। এই মামলায় ইতিমধ্যেই ১৪ জনকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ধৃতদের মধ্যে রয়েছেন আইএএস ছবি রঞ্জন। তিনি রাজ্যের সমাজকল্যাণ দফতরের অধিকর্তা এবং রাঁচীর ডেপুটি কমিশনার ছিলেন। গত বছর নভেম্বরেও অবৈধ খনন এবং আর্থিক তছরুপের অন্য একটি মামলায় সোরেনকে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED Hemant Soren Money Laundering
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE