Advertisement
১২ জুলাই ২০২৪
Maoist Attack in Chhattisgarh

ছত্তীসগঢ়ের জঙ্গলে যৌথবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে আট মাওবাদী নিহত, মৃত্যু এক জওয়ানেরও

ছত্তীসগঢ় পুলিশ জানিয়েছে, মাওবাদী গেরিলাদের ‘গতিবিধির’ খবর এসেছিল নারায়ণপুর, দান্তেওয়াড়া ও বিজাপুর জেলার সীমানাবর্তী পাহাড়-জঙ্গলঘেরা এলাকা থেকে। তার পরেই অভিযান শুরু হয়।

ছত্তীসগঢ়ের জঙ্গলে তল্লাশি যৌথবাহিনীর।

ছত্তীসগঢ়ের জঙ্গলে তল্লাশি যৌথবাহিনীর। ছবি: এক্স হ্যান্ডল থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৪ ১২:৪৯
Share: Save:

মাওবাদী গেরিলা এবং নিরাপত্তাবাহিনীর সংঘর্ষে আবার রক্ত ঝরল ছত্তীসগঢ়ের অবুঝমাড়ের জঙ্গলে। শনিবার সকালে বস্তার ডিভিশনের নারায়ণপুর জেলায় গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে নিষিদ্ধ সংগঠন সিপিআইএমএল (মাওবাদী)-র অন্তত আট সদস্যের। নিহত হয়েছেন নিরাপত্তা বাহিনীর এক জওয়ান। গুরুতর জখম দু’জন।

ছত্তীসগঢ় পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে মাওবাদী গেরিলা বাহিনী পিএলজিএ-র ‘গতিবিধির’ খবর এসেছিল নারায়ণপুর, দান্তেওয়াড়া এবং বিজাপুর জেলার সীমান্তবর্তী পাহাড়-জঙ্গলঘেরা এলাকা থেকে। তার পরই তল্লাশি অভিযানে নামে ডিসট্রিক্ট রিজ়ার্ভ গ্রুপ (ডিআরজি), ছত্তীসগঢ় পুলিশের মাওবাদী দমনের দায়িত্বপ্রাপ্ত ‘স্পেশ্যাল টাস্ক ফোর্স’ এবং কেন্দ্রীয় আধাসেনা আইটিবিপি-র যৌথবাহিনী।

সকালে গুলির লড়াই শুরুর পরেই এলাকায় বাড়তি বাহিনী পাঠানো হয়েছে বলে জানিয়েছে ছত্তীসগঢ় পুলিশ। দুপুরে শেষ পাওয়া খবর পর্যন্ত দু’তরফের লড়াই চলছে। প্রসঙ্গত, লোকসভা ভোটপর্বের পর থেকে মাওবাদী উপদ্রুত বাস্তার ডিভিশনে ধারাবাহিক অভিযান চালাচ্ছে যৌথবাহিনী। চলতি সপ্তাহেই নারায়ণপুরে সংঘর্ষে পাঁচ মাওবাদীর মৃত্যু হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE