Advertisement
২০ এপ্রিল ২০২৪
Eknath Shinde

Maharashtra: উদ্ধবের পথে হেঁটেই অওরঙ্গাবাদ এবং ওসমানাবাদের নাম বদলের সিদ্ধান্ত শিন্ডের

অওরঙ্গাবাদের নাম বদলে ‘ছত্রপতি শাম্ভিজিনগর’ ও ওসমানাবাদের নাম ‘ধারাশিব’ রাখার সিদ্ধান্ত নিয়েছে একনাথ শিন্ডে-বিজেপি সরকার।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ১১:৫৮
Share: Save:

মহারাষ্ট্রের অওরঙ্গাবাদ ও ওসমানাবাদ শহরের নাম বদল নিয়ে উদ্ধব ঠাকরের পথেই হাঁটল একনাথ শিন্ডের নেতৃত্বাধীন মহারাষ্ট্রের সরকার। এই দুই শহরের নাম বদলের সিদ্ধান্তে অনুমোদন করেছে একনাথের মন্ত্রিসভা।

অওরঙ্গাবাদের নাম বদলে ‘ছত্রপতি শাম্ভিজিনগর’ ও ওসমানাবাদের নাম ‘ধারাশিব’ রাখার সিদ্ধান্ত নিয়েছে শিন্ডে-বিজেপি সরকার। মহারাষ্ট্রে মহাবিকাশ আঘাডী সরকারে থাকাকালীন অওরঙ্গাবাদ ও ওসমানাবাদ শহরের নাম বদলের সিদ্ধান্ত নিয়েছিলেন উদ্ধব ঠাকরে। কিন্তু বিধানসভায় উদ্ধববাহিনীর সংখ্যাগরিষ্ঠতা না থাকায় ওই সিদ্ধান্ত বেআইনি বলে দাবি করেছিলেন শিন্ডেরা।

গত মাসে সরকারে থাকাকালীন মন্ত্রিসভার বৈঠকে অওরঙ্গাবাদের নাম বদলে শাম্ভিজিনগর রাখার সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন উদ্ধব। সেই নামের আগে ‘ছত্রপতি’ শব্দটি জুড়েছে শিন্ডে সরকার।

উল্লেখ্য, শিবসেনায় বিদ্রোহের জেরে মুখ্যমন্ত্রীর কুর্সি থেকে সরেছেন বালাসাহেব-পুত্র। টানাপড়েনের পর মহারাষ্ট্রে উদ্ধব সরকারের পতন ঘটেছে। বিজেপির সঙ্গে হাত মিলিয়ে মহারাষ্ট্রের মসনদে বসেছেন একনাথ শিন্ডে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eknath Shinde maharashtra Aurangabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE