Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Poet Dies of Heart Attack

কবিতা পড়তে পড়তেই কবির মৃত্যু! হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে পড়ে গেলেন মঞ্চে, প্রকাশ্যে ভিডিয়ো

পুরো ঘটনাটির একটি ভিডিয়ো ইতিমধ্যেই সমাজমাধ্যমে প্রকাশ্যে এসেছে। যদিও সেই ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

কবিতা পাঠ করতে করতে মঞ্চেই পড়ে গেলেন উত্তরাখণ্ডের কবি।

কবিতা পাঠ করতে করতে মঞ্চেই পড়ে গেলেন উত্তরাখণ্ডের কবি। ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ১০:৫২
Share: Save:

কবি সম্মেলনে গিয়েছিলেন কবিতা পাঠ করতে। মঞ্চে দাঁড়িয়ে কবিতা পাঠ করতে করতেই মৃত্যু হল বর্ষীয়ান কবির। উত্তরাখণ্ডের পান্তনগরের ঘটনা। পুলিশ সূত্রে খবর, ওই কবির নাম সুভাষ চতুর্বেদী। কবিতা পাঠ করার সময় হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মঞ্চে পড়ে যান তিনি। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

পুরো ঘটনাটির একটি ভিডিয়ো ইতিমধ্যেই সমাজমাধ্যমে প্রকাশ্যে এসেছে। যদিও সেই ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

‘ইন্ডিয়া টুডে’র প্রতিবেদন অনুযায়ী, ভারতীয় সেনাদের শ্রদ্ধা জানাতে ‘জিবি পান্ত ইউনিভার্সিটি অফ এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি’ কলেজে কবি সম্মেলনের আয়োজন করা হয়েছিল। সেখানেই কবিতা পাঠ করতে এসেছিলেন সুভাষ। ভারতীয় সেনাকে উদ্দেশ্য করে লেখা একটি কবিতা পাঠ করার সময় মঞ্চেই পড়ে যান তিনি। সুভাষকে দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। পরে তার দেহ মথুরায় পৈতৃক বাড়িতে পাঠানো হয়।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, কবিতা লেখার পাশাপাশি পন্তনগর বিশ্ববিদ্যালয়ের সহকারী হিসাবরক্ষক ছিলেন সুভাষ। ২০১৪ সালে তিনি অবসর নেন। তার পর থেকে লেখালেখির সঙ্গেই যুক্ত ছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heart Attack Poet Uttarakhand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE