Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Ram Vilas Paswan

১৪ ডিসেম্বর রামবিলাসের আসনে ভোট

সদ্য বিহার বিধানসভা নির্বাচনে মাত্র একটি আসনে জিতেছে লোকজন শক্তি পার্টি।

ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২০ ০৪:১৫
Share: Save:

প্রয়াত রামবিলাস পাসোয়ানের শূন্য আসনে ভোট হবে আগামী ১৪ ডিসেম্বর। বিহারের ওই রাজ্যসভা আসনে উপনির্বাচনের দিন বৃহস্পতিবার ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ১৪ ডিসেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৪টে পর্যন্ত ভোট দিতে পারবেন ভোটাররা। ওইদিন বিকেল পাঁচটা থেকে ভোট গণনা শুরু হবে।

Advertisement

ওই আসনের জন্য আগামী ২৬ নভেম্বর থেকে আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত মনোনয়ন জমা দিতে পারবেন আগ্রহীরা। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ৭ ডিসেম্বর। তৎকালীন কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাসের প্রয়াণে আসনটি ৮ অক্টোবর থেকে খালি রয়েছে। বিহারের রাজ্যসভার ওই আসনের মেয়াদ শেষ হবে ২০২৪ সালের ২ এপ্রিল।

সদ্য বিহার বিধানসভা নির্বাচনে মাত্র একটি আসনে জিতেছে লোকজন শক্তি পার্টি। সেই পরিস্থিতিতে রামবিলাস শূন্য আসনটিতে প্রতিদ্বন্দ্বিতা করা নিয়ে তাঁর ছেলে চিরাগকে অনেক কাঠখড় পোড়াতে হবে বলে মত বিশেষজ্ঞদের অনেকে। কারণ, বিধানসভা নির্বাচনে নীতিশ কুমারের জেডি(ইউ) তুলনামূলক 'খারাপ' ফলের ক্ষেত্রে চিরাগের নেতৃত্বে এলজেপির ভূমিকা রয়েছে বলে মনে করেন জেডি(ইউ) নেতৃত্বের অনেকে। এই পরিস্থিতিতে ওই আসনে প্রার্থী হিসাবে কাকে চাইছে বিজেপি, তা-ও প্রধান গুরুত্বপূর্ণ বিষয় বলে মনে করছেন বিশেষজ্ঞদের অনেকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.