Advertisement
০১ মার্চ ২০২৪
Congress

Prashant Kishor: ‘কংগ্রেস নিজেরা ডুববে, অন্যকেও ডোবাবে’

কংগ্রেসের চিন্তন শিবিরকে ‘ব্যর্থ’ তকমা দিয়েছেন প্রশান্ত। গুজরাত ও হিমাচলপ্রদেশের ভোটে কংগ্রেসের ফল শোচনীয় হবে বলেও মন্তব্য করেছেন।

ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ জুন ২০২২ ০৬:৫২
Share: Save:

কয়েক সপ্তাহ আগেই প্রায় কংগ্রেসে যোগ দিতে যাচ্ছিলেন। এ বার হাত জোড় করে ভোটকুশলী প্রশান্ত কিশোর জানালেন, তিনি কখনও কংগ্রেসের সঙ্গে কাজ করবেন না। কারণ, কংগ্রেস নিজেরাও ডুববে, অন্যকেও ডোবাবে।

নিজের রাজ্য বিহারে বর্তমান সরকারের বিকল্প নিয়ে বাসিন্দাদের মত জানতে সফর করছেন প্রশান্ত। সম্প্রতি বৈশালীতে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রঘুবংশ প্রসাদ সিংহের স্মরণে আয়োজিত এক অনুষ্ঠানে নিজের সংস্থার সাফল্যের কথা বলতে গিয়ে বলেন, ‘‘আমরা ২০১৫-এ বিহার, ২০১৭-এ পঞ্জাব ও তার পরে তামিলনাড়ু ও পশ্চিমবঙ্গে জিতেছি। ২০১৯ সালে অন্ধ্রেও জগন্মোহন রেড্ডি জেতেন। ১১ বছরে কেবল একটা নির্বাচনে আমরা হেরেছি। সেটা হল ২০১৭ সালের উত্তরপ্রদেশ নির্বাচন। সে জন্যই কংগ্রেসের সঙ্গে কাজ না করার সিদ্ধান্ত নিয়েছি।’’

প্রশান্তের কথায়, ‘‘কংগ্রেস এমনই এক দল যারা কখনওই নিয়ম মেনে কাজ করতে পারে না। বর্তমান কংগ্রেস নেতারা নিজেরাও ডুববেন, অন্যকেও ডোবাবেন। ওঁদের সঙ্গে কাজ করলে আমিও ডুবব।’’ এর আগে রাজস্থানে কংগ্রেসের চিন্তন শিবিরকে ‘ব্যর্থ’ তকমা দিয়েছেন প্রশান্ত। গুজরাত ও হিমাচলপ্রদেশের ভোটে কংগ্রেসের ফল শোচনীয় হবে বলেও মন্তব্য করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE