Advertisement
০১ মে ২০২৪
Elephant Attack

গেট ভেঙে আদালতে ঢুকে পড়ল হাতি, তাণ্ডব চালিয়ে বেরিয়েও গেল, হুলস্থুল হরিদ্বারে

বন দফতর সূত্রে খবর, দলছুট হয়ে একটি দাঁতাল লোকালয়ে ঢুকে পড়েছিল। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে রাজাজি ব্যাঘ্র সংরক্ষণ কেন্দ্র থেকেই হাতিটি এসেছিল।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ১০:৫৯
Share: Save:

আদালতে হাতির হামলা হয়েছে, এমন ঘটনা আগে কখনও শোনা যায়নি। এ বার তেমনই একটি ঘটনা প্রকাশ্যে এল উত্তরাখণ্ড থেকে। বুধবার একটি দাঁতাল আচমকাই হরিদ্বারের একটি আদালতের গেট ভেঙে ঢুকে পড়ে। ‘গজরাজ’কে দেখে আতঙ্কে হুড়োহুড়ি পড়ে যায় আদালত চত্বরে। আদালতে হাতির হামলার সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

বন দফতর সূত্রে খবর, দলছুট হয়ে একটি দাঁতাল লোকালয়ে ঢুকে পড়েছিল। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে রাজাজি ব্যাঘ্র সংরক্ষণ কেন্দ্র থেকেই হাতিটি এসেছিল। তার পর সেটি হরিদ্বারের রোশানাবাদ এলাকায় ঢুকে পড়ে। ওই এলাকায় জেলাশাসকের দফতর এবং একটি আদালত রয়েছে। জেলাশাসকের দফতরের পাশ দিয়ে গিয়ে আদালত চত্বরে ঢোকার চেষ্টা করে। কিন্তু আদালতের মূল গেট বন্ধ ছিল। বাধা পেয়েই হাতিটি এক ধাক্কায় সেই গেট ভেঙে ফেলে। তার পর আদালত চত্বরে ঢুকে তাণ্ডব চালায়। আদালতের পাঁচিলের একটা অংশ ভেঙে ফেলে।

আদালতে হাতি ঢুকতেই আতঙ্কিত হয়ে পড়েন সেখানে উপস্থিত লোকজন। তাঁরা নিরাপদ আশ্রয়ের খোঁজে ছুটে যান। কয়েক মিনিট তাণ্ডব চালানোর পর হাতিটি আদালত চত্বর ছেড়ে বেরিয়ে যায়। এই ঘটনা যখন ঘটছিল সেই সময় বন দফতরে খবর দেওয়া হয়। খবর পেয়েই বনকর্মীরা ঘটনাস্থলে আসেন। শূন্যে গুলি ছুড়ে হাতিটিকে জঙ্গলের দিকে তাড়িয়ে নিয়ে যান। তবে এই ঘটনায় কেউ হতাহত হননি বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant attack Haridwar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE