Advertisement
০১ মে ২০২৪
Elephant Attack

শুঁড়ে পেঁচিয়ে অটোচালককে আছাড় মারল হাতি, কেরলে এক মাসে মৃত্যু হল তিন জনের

পুলিশ জানিয়েছে, সোমবার রাতে কান্নিমালা এলাকায় বুনো হাতি হামলা চালায়। সেই হামলায় সুরেশ কুমার নামে এক অটোচালকের মৃত্যু হয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:১৬
Share: Save:

হাতির হামলায় কেরলে মৃত্যু হল আরও এক জনের। কেরলের ইজ্জুকি জেলার মুন্নরের ঘটনা। এই নিয়ে এক মাসের মধ্যে তিন জনের মৃত্যু হল বলে স্থানীয় প্রশাসন সূত্রে খবর।

পুলিশ জানিয়েছে, সোমবার রাতে কান্নিমালা এলাকায় বুনো হাতি হামলা চালায়। সেই হামলায় সুরেশ কুমার নামে এক অটোচালকের মৃত্যু হয়। রাস্তা দিয়ে যাওয়ার সময় অটোর উপর হামলা চালায় হাতিটি। সেই সময় অটোতে চালক ছাড়াও ছিলেন এক মহিলা, তাঁর সন্তান এবং দুই শ্রমিক।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, অটোটি রাস্তা দিয়ে যাওয়ার সময় জঙ্গল থেকে বেরিয়ে এসে বুনো হাতিটি পথ আটকে দাঁড়ায়। রাস্তায় হাতি দেখে চালক অটোটিকে পিছোতে শুরু করেন। কিন্তু হাতিটি আচমকা তাড়া করে। তার পর অটোটিকে উল্টে ফেলে দিয়ে তার উপর উঠে পড়ে। যাত্রীরা কোনও রকমে পালিয়ে বাঁচলেও চালকের সেই সৌভাগ্য হয়নি। এর পর তাঁকে শুঁড়ে পেঁচিয়ে আছাড় মারে হাতিটি। প্রত্যক্ষদর্শী এক যাত্রী জানিয়েছেন, সুরেশকে শুঁড়ে তুলে পর পর তিন বার আছাড় মারে হাতিটি। তার পর আবার জঙ্গলে চলে যায়।

যাত্রীরাই সুরেশকে উদ্ধার করেন। খবর দেন পুলিশেও। কিন্তু হাসপাতালে নিয়ে গেলে সুরেশকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। গত ১০ ফেব্রুয়ারি ওয়েনাড়ে স্থানীয় এক ব্যক্তিকে পিষে মারে হাতি। বাড়ি ঢুকে পড়েছিল সেটি। গজরাজকে দেখে পালানোর চেষ্টা করেন ওই ব্যক্তি। কিন্তু তার আগেই তাঁকে পিষে মারে হাতিটি। তার ঠিক ছ’দিন পরে চেরিয়ামালা জঙ্গলে ভি পল নামে এক ট্যুরিস্ট গাইডের উপর হামলা চালায় হাতি। সেই ঘটনায় মৃত্যু হয় তাঁর। পর পর হাতির হামলায় মৃত্যুর ঘটনায় ইদ্দুকি জেলায় আতঙ্ক বাড়ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant attack Kerala
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE