Advertisement
২৫ এপ্রিল ২০২৪
elephant

Elephant: মাহুতকে শেষ বার দেখতে ২০ কিমি হেঁটে এল হাতি, ভিডিয়ো ভাইরাল

ভিডিয়োতে দেখা যাচ্ছে এক ব্যক্তির দেহ সাদা কাপড়ে ঢেকে বাড়ির দুয়ারে শোয়ানো রয়েছে। থেকে থেকে কান্নার রোল উঠছে।

মাহুতকে শেষ শ্রদ্ধা জানাতে হাতি। ছবি সৌজন্য ফেসবুক।

মাহুতকে শেষ শ্রদ্ধা জানাতে হাতি। ছবি সৌজন্য ফেসবুক।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৫ জুন ২০২১ ১৬:২৩
Share: Save:

মাহুতের মৃত্যু হয়েছে। তাঁকে শেষ বার দেখতে ২০ কিলোমিটার পথ হেঁটে এল হাতি! কেরলের কোট্টায়ামের এই ঘটনার ভিডিয়ো রীতিমতো ভাইরাল নেটদুনিয়ায়।

ভিডিয়োতে দেখা যাচ্ছে এক ব্যক্তির দেহ সাদা কাপড়ে ঢেকে বাড়ির দুয়ারে শোয়ানো রয়েছে। থেকে থেকে কান্নার রোল উঠছে। ভিড় জমিয়েছেন বেশ কিছু মানুষ। হঠাৎই দুলকি চালে সেখানে গজরাজের প্রবেশ।

ধীর পায়ে সে এগিয়ে গেল শায়িত দেহের দিকে। তিনিই এত দিন তাঁকে লালনপালন করে বড় করেছেন। তাঁর প্রতিপালক কুন্নক্কড় দামোদরন নায়ারকে অন্তিম শ্রদ্ধা জানাতে ২০ কিলোমিটার পথ হেঁটে হাজির হয়েছে সে। মাহুতের দেহের সামনে দাঁড়িয়ে বেশ কয়েক বার শুঁড় তুলে ‘সেলাম’ জানাতে দেখা গেল হাতিটিতে। তাঁর ‘ভাষা’তেই সে পালককে শেষ শ্রদ্ধা জানিয়ে ধীরে ধীরে সেখান থেকে চলে যায়। সেই ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। প্রায় ৮ লক্ষ ইউজার এই ভিডিয়োটি দেখেছেন।

প্রবীণ কাসওয়ান নামে এক বনাধিকারিক ভিডিয়োটি শেয়ার করে লিখেছেন, ‘হাতি তার মাহুতকে শেষ শ্রদ্ধা জানিয়ে গেল। ঘটনাটা হৃদয় ছুঁয়ে গিয়েছে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kerala elephant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE