Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Engineer

অস্থায়ী লিফ্‌ট আছড়ে পড়ল মাটিতে, ২৫ তলা থেকে পড়ে মৃত্যু তরুণ ইঞ্জিনিয়ারের

পুলিশ জানিয়েছে, নির্মীয়মাণ বহুতলের নতুন লিফট কাজ শুরু করায় অস্থায়ী লিফ্‌টটি খুলে নিয়ে যেতে বলা হয়েছিল নির্মাণ সংস্থাকে। প্রাথমিক তদন্তের পর পুলিশ একটি এফআইআর দায়ের করেছে।

নির্মীয়মাণ বহুতলের ২৫তলা থেকে পড়ে মৃত্যু হল এক তরুণ ইঞ্জিনিয়ারের।

নির্মীয়মাণ বহুতলের ২৫তলা থেকে পড়ে মৃত্যু হল এক তরুণ ইঞ্জিনিয়ারের। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ২৩:৩৫
Share: Save:

একটি নির্মীয়মাণ বহুতলের ২৫ তলা থেকে পড়ে মৃত্যু হল এক তরুণ ইঞ্জিনিয়ারের। সোমবার বিকেলে তিনি নির্মাণ স্থলে গিয়েছিলেন বহুতলের অস্থায়ী লিফ্‌টটিকে খুলে নিয়ে যাওয়ার জন্য। নির্মাণকারীরাই ওই নির্দেশ দিয়েছিল এক বেসরকারি নির্মাণ সংস্থাকে। ২৮ বছরের ওই ইঞ্জিনিয়ার সেই সংস্থারই কর্মী। সোমবার লিফ্‌টটিকে খুলে নেওয়ার কাজ করার সময়ে আচমকাই ঘটে যায় দুর্ঘটনা। ভার সামলাতে না পেরে ইঞ্জিনিয়ারকে নিয়েই ২৫ তলা থেকে মাটিতে আছড়ে পড়ে লিফ্‌টটি। তাতেই মৃত্যু হয় ওই ইঞ্জিনিয়ারের।

ঘটনাটি ঘটেছে নয়ডায়। সোমবার বিকেল সোয়া ৪টে নাগাদ। স্থানীয় পুলিশ কমিশনার জানিয়েছেন, নিহত তরুণের বাড়ি ফিরোজ়াবাদে। তিনি কী ভাবে পড়লেন তা জানাতে গিয়ে কমিশনার বলেন, “রাঠোর সেই সময়ে ২৫ তলায় লিফ্‌ট খোলার কাজ করছিলেন। সম্ভবত তখনই অস্থায়ী লিফ্‌ট ধরে রাখার সামগ্রীগুলি আর লিফ্‌টটির ভার ধরে রাখতে পারেনি। যার জেরেই ঘটে দুর্ঘটনা।”

পুলিশ সূত্রে খবর, ঘটনাস্থলে থাকা নির্মাণ কর্মীরা সঙ্গে সঙ্গেই উদ্ধার করেন ইঞ্জিনিয়ারকে। স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকরা জানিয়ে দেন আগেই মৃত্যু হয়েছে তাঁর।

পুলিশ জানিয়েছে, নির্মীয়মাণ বহুতলের নতুন লিফ্‌ট কাজ শুরু করায় অস্থায়ী লিফ্‌টটি খুলে নিয়ে যেতে বলা হয়েছিল নির্মাণ সংস্থাকে। প্রাথমিক তদন্তের পর পুলিশ এই ঘটনায় একটি এফআইআর দায়ের করেছে। দুর্ঘটনার জন্য যাঁরা দায়ী তাঁদের প্রত্যেককে গ্রেফতার করা হবে বলেও জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE