Advertisement
২২ জুলাই ২০২৪
Pond Stolen In Bihar

সেতু এবং রেল ইঞ্জিনের পর এ বার আস্ত পুকুর চুরি হল বিহারে! জমি মাফিয়ার হাত দেখছেন বাসিন্দারা

এর আগে ২০২২ সালে বিহারে আস্ত রেল ইঞ্জিন এবং সেতু চুরি হয়েছিল। এ বার চুরি হল পুকুর। তা-ও আবার রাতের অন্ধকারে।

Entire pond stolen in Bihar allegedly by Land Mafia, police started probe

পুকুর বোজাতে ফেলা হয়েছে মাটি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৪ ১২:০১
Share: Save:

সেতু এবং রেল ইঞ্জিন চুরির ঘটনায় আগে সংবাদ শিরোনামে এসেছিল বিহার। এ বার সে রাজ্যে আস্ত পুকুর চুরি হল। তা-ও আবার রাতের অন্ধকারে। দ্বারভাঙা জেলার এই ঘটনায় এক জমি মাফিয়ার হাত দেখছেন স্থানীয় বাসিন্দারা। অভিযুক্ত জমি মাফিয়া অবশ্য গা ঢাকা দিয়েছেন। তাঁর সন্ধানে তল্লাশি শুরু করেছে পুলিশ।

বাসিন্দাদের অভিযোগ, ১০-১৫ দিনের মধ্যে প্রশাসনের নাকের ডগায় পুকুর বুজিয়ে ফেলা হল। মাটি ফেলে একটি কুঁড়েঘরও তৈরি করে ফেলা হল। কিন্তু পুলিশ এখনও অভিযুক্তকে ধরতে পারল না। বাসিন্দাদের বক্তব্য খানিক মেনে নিয়েই পুলিশ জানিয়েছে, রাতের অন্ধকারে পুকুর বোজানোর কাজ হত। তাদের কাছে পরে খবর আসে। তার পরই মাটি ফেলার যন্ত্র-সহ বেশ কিছু সামগ্রী বাজেয়াপ্ত করা হয়। গোটা ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। দ্বারভাঙা জেলায় মাফিয়া দৌরাত্ম্য নিয়েও সরব হয়েছেন স্থানীয়েরা।

এর আগে ২০২২ সালের নভেম্বর মাসে বেগুসরাইয়ে আস্ত রেল ইঞ্জিন চুরি হয়েছিল। ওই বছরেরই গোড়ার দিকে রোহতাস জেলায় একটি ৬০ ফুটের সেতু চুরি হয়েছিল। এই ঘটনায় এক সরকারি আধিকারিক-সহ মোট আট জনকে গ্রেফতার করা হয়েছিল। ধৃতদের কাছ থেকে ২৪৭ কেজির লোহার পাত উদ্ধার করেছিল পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pond stolen Bihar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE