Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Etihad Airways

আবার কলকাতায় ফিরল এতিহাদ এয়ারওয়েজ, রবিবার থেকেই দৈনিক উড়ান আবু ধাবি পর্যন্ত

কলকাতা থেকে দৈনিক উড়ান আছে দুবাই এবং দোহার। কিন্তু আবু ধাবি যাওয়ার জন্য কোনও দৈনিক বিমান ছিল না। রবিবার থেকে সেই সমস্যা আর রইল না।

File image of Etihad Airways

কলকাতা থেকে আবু ধাবি যাওয়ার দৈনিক বিমান পরিষেবা চালু। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ২২:৪৫
Share: Save:

কোভিড পর্বে বন্ধ হওয়ার পর আবার কলকাতায় ফিরছে এতিহাদ এয়ারওয়েজ়। রবিবার থেকেই শুরু হচ্ছে এতিহাদের পরিষেবা। কলকাতা বিমানবন্দর থেকে দৈনিক এতিহাদের একটি বিমান যাবে সংযুক্ত আরব আমিরশাহির রাজধানী আবু ধাবিতে। এ জন্য এয়ারবাস এ৩২০ বিমান ব্যবহার করা হবে। প্রত্যাশিত ভাবেই তাতে থাকবে ৮টি বিজনেস ক্লাসের আসন।

কলকাতায় ফিরল এতিহাদ। বিমান সংস্থা সূত্রে খবর, এতিহাদের বিমান আবু ধাবির স্থানীয় সময় রাত ৯টা ১০ মিনিটে রওনা দিয়ে কলকাতায় নামবে দুপুর সাড়ে ৩টেয়। আবার কলকাতা থেকে ভোর ৪টে ১৫ মিনিটে ছেড়ে আবু ধাবি পৌঁছবে সেখানকার স্থানীয় সময় সকাল সওয়া ৮টায়।

এতিহাদের অন্যতম শীর্ষ কর্তা মার্টিন ড্রিউ বলেন, ‘‘আমরা আবু ধাবি থেকে নিউ ইয়র্ক পর্যন্ত দু’টি করে দৈনিক বিমান চালানো শুরু করছি। একই সঙ্গে কলকাতার বিমানও চলবে। এর ফলে মানুষ আমেরিকা যেতে হলে এই বিমানটি ধরতে পারবেন। তাতে এক দিকে যেমন সময়ের সাশ্রয় হবে তেমনই আর্থিক দিক থেকেও তাঁরা লাভবান হবেন।’’

গত সপ্তাহেই সস্তার বিমান পরিষেবা দেওয়া ‘এয়ার আরাবিয়া’ কলকাতা থেকে আবু ধাবি যাওয়ার জন্য বিমান পরিষেবা চালু করে দিয়েছে। আপাতত সপ্তাহে তিন দিন করে চলবে এই বিমান। আরাবিয়াও কলকাতা থেকে যাত্রী পরিবহণের জন্য ব্যবহার করছে এয়ারবাস এ৩২০ বিমানই।

প্রসঙ্গত, কলকাতা থেকে দৈনিক উড়ান আছে দুবাই এবং দোহার। কিন্তু আবু ধাবি যাওয়ার জন্য কোনও দৈনিক বিমান ছিল না। রবিবার থেকে সেই সমস্যা আর রইল না। এতিহাদের এই বিমান পরিষেবা বন্ধ হয়ে গিয়েছিল কোভিডের সময়। তার পর আবার তা শুরু হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Etihad Airways Abu Dhabi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE