Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ram Mandir Inauguration

সকলেরই রামমন্দির ঘুরে দেখা উচিত, বললেন ‘প্রাণপ্রতিষ্ঠা’য় আমন্ত্রিত ‘বাবরি-প্রতিনিধি’ ইকবাল

ইকবাল আগেই জানিয়েছিলেন, আমন্ত্রণ পেলে তিনি রামমন্দিরের উদ্বোধনে হাজির থাকতে চান। আর উদ্বোধনের দিন সকালে বললেন, ‘‘সকলেরই একবার অন্তত অযোধ্যায় এসে নবনির্মিত রামমন্দির ঘুরে দেখা উচিত।’’

রামমন্দিরের উদ্বোধনে হাজির বাবরি মামলার প্রতিনিধি ইকবাল।

রামমন্দিরের উদ্বোধনে হাজির বাবরি মামলার প্রতিনিধি ইকবাল। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
অযোধ্যা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১২:২১
Share: Save:

রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’ এবং রামমন্দিরের উদ্বোধনের অনুষ্ঠানে আমন্ত্রিত তিনিও। বাবরি মসজিদ-রাম জন্মভূমি মামলায় অন্যতম প্রতিনিধি ইকবাল আনসারি বলছেন, ‘‘সকলেরই একবার অন্তত অযোধ্যায় এসে নবনির্মিত রামমন্দির ঘুরে দেখা উচিত।’’ তিনি আরও জানিয়েছেন, সমস্যা সমাধানের সময় যতই গোলমাল হোক না কেন, এখন সেই সমস্যার পূর্ণ সমাধান হয়ে গিয়েছে।

অযোধ্যায় মন্দির নির্মাণের দায়িত্বপ্রাপ্ত ‘শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট’-এর তরফে শুক্রবার ইকবালকে আমন্ত্রণ জানানো হয়। অযোধ্যার রামপথের অদূরে কোটিয়া পাঞ্জিটোলা এলাকার বাসিন্দা ইকবাল শনিবার জানান, তাঁর কাছে পৌঁছে গিয়েছে আমন্ত্রণপত্র। ট্রাস্টের তরফে আরএসএস কর্মীরা ইকবালের বাড়ি গিয়ে তাঁর হাতে আমন্ত্রণপত্র তুলে দেন। প্রসঙ্গত, ইকবাল আগেই জানিয়েছিলেন, আমন্ত্রণ পেলে তিনি রামমন্দিরের উদ্বোধনের অনুষ্ঠানে হাজির থাকতে চান। আর উদ্বোধনের দিন সকালে তিনি বললেন, ‘‘সকলেরই একবার অন্তত অযোধ্যায় এসে নবনির্মিত রামমন্দির ঘুরে দেখা উচিত। প্রভু রামের কাছে আশীর্বাদ চাওয়া উচিত।’’

এ দিকে, নিমন্ত্রণ পেলেও রামমন্দির উদ্বোধনের সময় অযোধ্যায় উপস্থিত থাকছেন না লালকৃষ্ণ আডবাণী। একদা রামমন্দির আন্দোলনের ‘মুখ’, নবতিপর এই বিজেপি নেতা ‘প্রচন্ড ঠান্ডা’র কারণেই রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’য় থাকতে পারছেন না বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ayodhya Ram Mandir Babri Masjid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE