Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ অক্টোবর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

পিএমসি-তে সঞ্চয় ৯০ লক্ষ, চিন্তায় হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা গেলেন প্রাক্তন জেট এয়ারওয়েজ কর্মী

সংবাদমাধ্যমের একাংশের দাবি, জেট এয়ারওয়েজ বন্ধ হয়ে যাওয়ার সময়ে কাজ হারান সঞ্জয়। তাঁর সন্তান প্রতিবন্ধী। ফলে চিকিৎসার জন্যে বড় অঙ্কের খরচ হয়

সংবাদ সংস্থা
মুম্বই ১৫ অক্টোবর ২০১৯ ১৩:১৫
Save
Something isn't right! Please refresh.
মৃত প্রাক্তন জেট এয়ারওয়েজ কর্মী সঞ্জয় গুলাটি। ছবি: টুইটার

মৃত প্রাক্তন জেট এয়ারওয়েজ কর্মী সঞ্জয় গুলাটি। ছবি: টুইটার

Popup Close

পঞ্জাব অ্যান্ড মহারাষ্ট্র কোঅপারেটিভ (পিএমসি) ব্যাঙ্কে ৯০ লক্ষ টাকা জমা ছিল তাঁর। সেই টাকার ফেরত পাওয়ার সম্ভাবনা নিয়ে তুমুল দুশ্চিন্তার মধ্যেই সোমবার হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন সঞ্জয় গুলাটি নামে মুম্বইয়ের এক ব্যক্তি।

সোমবার দুপুরে সঞ্জয় ওসিওয়ারা অঞ্চলে পিএমসি গ্রাহকদের একটি জমায়েতেও গিয়েছিলেন। পরিবার সূত্রে খবর, ওই জমায়েত থেকে ফিরে প্রবল দুশ্চিন্তা করছিলেন সঞ্জয়। রাতে খাবার সময়ে আচমকাই হৃদরোগে আক্রান্ত হন তিনি। স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। সঞ্জয়ের বাবা, ৮০ বছরের বৃদ্ধ মানালি নরকারও সেই বিক্ষোভে উপস্থিত ছিলেন। তিনি পুলিশকে জানান, ‘‘আমাদের চারটে অ্যাকাউন্ট ছিল ওই ব্যাঙ্কে। সেইখানে জমানো টাকা নিয়ে গত কয়েক দিন ধরে খুব দুর্ভাবনায় ছিল সঞ্জয়। সারা জীবনের সমস্ত সঞ্চয় চলে গেলে পথে বসতে হবে, এমনটাই সে বলছিল বারবার। ’’

সংবাদমাধ্যমের একাংশের দাবি, জেট এয়ারওয়েজ বন্ধ হয়ে যাওয়ার সময়ে কাজ হারান সঞ্জয়। তাঁর সন্তান প্রতিবন্ধী। ফলে চিকিৎসার জন্যে বড় অঙ্কের খরচ হয় সঞ্জয়ের। সেই খরচের জন্যে সঞ্চয়ের ওপরেই নির্ভরশীল ছিলেন সঞ্জয়।

Advertisement

আরও পড়ুন:ভার্টিকাল বাগান থেকে টব ‘চুরি’ করছেন প্রৌঢ়, ক্যামেরা দেখেই দে দৌড়!

কিন্তু পিএমসি-র ৪,৩৫৫ কোটি টাকার কেলেঙ্কারি সামনে আসার পরেই তা রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার অধীনে চলে গিয়েছে। রিজার্ভ ব্যাঙ্ক গ্রাহকদের টাকা তোলার সীমা বেঁধে দেয়। প্রথমে নির্দেশিকা জারি করে জানানো হয়, ১০০০ টাকা তুলতে পারবেন গ্রাহকরা এই নির্দেশ যথেষ্ট বিড়ম্বনায় ফেলে সঞ্জয়ের মতো বহু গ্রাহককেই।

আরও পড়ুন:ভেবেছিলাম, আরও বছর পাঁচেক দেরি হবে

ধাপে ধাপে টাকা তোলার মেয়াদ বাড়ানো হয়। প্রথম ধাপে ১০,০০০টাকা তোলার অনুমতি পান গ্রাহকরা। তারপরে তা বেড়ে ২৫,০০০ টাকা হয়েছিল। গ্রাহকদের তুমুল বিক্ষোভের মুখে পড়ে অর্থমন্ত্রী নির্মলা সীতারামন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত অনুরোধ করেন গ্রাহকের টাকা তোলার সীমা ৪০,০০০ করার জন্যে। রিজার্ভ ব্যাঙ্ক আপাতত এই অঙ্ককেই ধার্য করেছে অ্যাকাউন্টহোল্ডারদের জন্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement