Advertisement
০৪ মে ২০২৪
Blast in Firecracker Factory

তামিলনাড়ুর বাজি কারখানায় আগুন, প্রাণ হারালেন তিন মহিলা-সহ ১০ জন, পুড়ে গেল ট্রাক

সোমবার সকাল সাড়ে ৯টা নাগাদ বাজি তৈরির জন্য মজুত রাসায়নিকে আগুন লাগে। তার জেরে বিস্ফোরণ হয়। কারখানার ভিতর আটকে পড়েন বেশ কয়েক জন শ্রমিক।

image of blast

তামিলনাড়ুতে বাজির কারখানায় আগুন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ২১:২১
Share: Save:

বাজি কারখানায় আগুন লেগে বিস্ফোরণ। প্রাণ হারালেন ১০ জন। মৃতদের মধ্যে রয়েছেন তিন মহিলা। আহত আরও ১৩ জন। তামিলনাড়ুর আরিয়ালুর জেলার ঘটনা। গত পাঁচ দিনে এই নিয়ে দ্বিতীয় বারের ঘটনা।

কারখানার ভিতর রাখা ছিল ন’টি দু’চাকা, একটি ট্রাক এবং একটি ভ্যান। বিস্ফোরণে সব ক’টি যান পুড়ে ছাই হয়ে গিয়েছে। আরিয়ালুরের ওই কারখানার বাজি তৈরির বৈধ লাইসেন্স রয়েছে। সোমবার সকাল সাড়ে ৯টা নাগাদ বাজি তৈরির জন্য মজুত রাসায়নিকে আগুন লাগে। তার জেরে বিস্ফোরণ হয়। কারখানার ভিতর আটকে পড়েন বেশ কয়েক জন শ্রমিক।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় আরিয়ালুর জেলার দমকল কর্মীরা। কিন্তু বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল, কারখানার কাছে ঘেঁষতেই পারেননি তাঁরা। এর পর আশপাশের জেলার দমকল কেন্দ্র থেকে কর্মীরা এসে পৌঁছন। কারখানার পাশেই রয়েছে চাষের ক্ষেত। তীব্র বিস্ফোরণের কারণে বেশ কিছু দেহাংশ পাশের ক্ষেতে গিয়ে পড়েছে। পুলিশ পরে সেগুলি উদ্ধার করে। আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ঘটনাস্থল থেকে ফরেনসিক নমুনা সংগ্রহ করা হয়েছে। পুলিশ মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে। কী ভাবে আগুন লেগেছে, খতিয়ে দেখা হচ্ছে।

এই ঘটনায় শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী এমকে স্টালিন। মৃতদের পরিবারকে তিন লক্ষ টাকা এবং আহতদের পরিবারকে এক লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Firecracker Factory Tamil Nadu Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE