Advertisement
১৯ মে ২০২৪
Brij Bhushan Sharan

লোকসভায় কোন আসনে লড়বেন, শক্তিপ্রদর্শনের পর নিজেই ঘোষণা করে দিলেন কুস্তিকর্তা ব্রিজভূষণ

রবিবার গোন্ডায় সংযুক্ত মোর্চা সম্মেলনে ব্রিজভূষণ আসন্ন লোকসভা ভোটে দাঁড়ানোর ঘোষণা করার পাশাপাশি বলেন, আবারও বিজেপিই নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গড়বে।

ব্রিজভূষণ শরণ সিংহ।

ব্রিজভূষণ শরণ সিংহ। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ জুন ২০২৩ ২৩:২৩
Share: Save:

২০২৪ সালের লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশের কাসেরগঞ্জ আসনে লড়বেন ভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংহ। তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ জাতীয় স্তরে নিয়ে শোরগোলের মধ্যেই এই ঘোষণা করলেন এই বাহুবলী বিজেপি সাংসদ।

রবিবার গোন্ডায় সংযুক্ত মোর্চা সম্মেলনে ব্রিজভূষণ আসন্ন লোকসভা ভোটে দাঁড়ানোর ঘোষণা করার পাশাপাশি বলেন, আবারও বিজেপিই নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গড়বে। শুধু তা-ই নয়, সাংসদের দাবি, লোকসভায় উত্তরপ্রদেশে সব ক’টি অর্থাৎ ৮০টি আসনেই বিজেপি জিতবে।

ব্রিজভূষণের বিরুদ্ধে দিল্লি পুলিশের কাছে ৬ জন মহিলা এবং ১ জন নাবালিকা কুস্তিগির যৌন হেনস্থার অভিযোগ দায়ের করেছিলেন। নাবালিকার অভিযোগের ভিত্তিতে সাংসদের বিরুদ্ধে পকসো আইনের মামলা হয়েছে। এই অভিযোগ ওঠার পর থেকেই ব্রিজভূষণকে গ্রেফতারের দাবিতে সরব হন কুস্তিগির সাক্ষী মালিক, বিনেশ ফোগট, বজরং পুনিয়ারা। নাছোড়বান্দা মনোভাব নিয়ে তাঁদের আন্দোলন চালিয়ে যাওয়া, তাঁদের পাশে কৃষক সমাজের এসে দাঁড়ানোর ঘটনায় অস্বস্তিতে পড়ে গিয়েছিলেন বিজেপি নেতৃত্ব। দলের নিষেধাজ্ঞা উপেক্ষা করে কুস্তিগিরদের পক্ষে মুখ খুলতে শুরু করেছিলেন বিজেপির মহিলা সাংসদদের একাংশ। আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে দেশের মুখ উজ্জ্বল করা কুস্তিগিরদের ধারাবাহিক হেনস্থার ছবি দেশবাসীও যে ভাল ভাবে নিচ্ছেন না, তা বুঝেই শনিবার কুস্তিগিরদের সঙ্গে বৈঠকে বসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার পরেই ব্রিজভূষণের বিরুদ্ধে তদন্ত কার্যত গতি পায়। সাংসদ অবশ্য তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রথম থেকেই অস্বীকার করে এসেছেন।

এর মধ্যে অভিষোগকারিণী নাবালিকার বাবা নিজেদের অবস্থান থেকে সরে আসেন। ব্রিজভূষণের বিরুদ্ধে ‘রাগ করে’ পকসো আইনে অভিযোগ দায়ের করেছিলেন বলে জানিয়ে দেন তিনি। যার জেরে খানিক লঘু হয়ে যায় সাংসদের বিরুদ্ধে আনা অভিযোগের মাত্রা। কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ সিংহ ঠাকুরও জানিয়ে দেন, ১৫ জুনের মধ্যে দিল্লি পুলিশ তদন্ত শেষ করে ফেলবে। চার্জশিটও জমা পড়ে যাবে। তার মধ্যেই ব্রিজভূষণ জানালেন, আসন্ন লোকসভাতেও তিনি ল়ড়তে চলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brij Bhushan Sharan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE