Advertisement
১১ মে ২০২৪
Fact Check

Mohd Zubair: উত্তরপ্রদেশের মামলা প্রত্যাহারের জন্য জুবেরের আবেদনের শুনানি শুরু সুপ্রিম কোর্টে

উত্তরপ্রদেশে দায়ের হওয়া ছ’টি মামলা প্রত্যাহারের আবেদন করেছিলেন সাংবাদিক জুবের। সোমবার তার শুনানি সুপ্রিম কোর্টে।

জুবেরের আবেদনের শুনানি সোমবার শুরু সুপ্রিম কোর্টে।

জুবেরের আবেদনের শুনানি সোমবার শুরু সুপ্রিম কোর্টে। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ জুলাই ২০২২ ১৫:১৪
Share: Save:

গোষ্ঠী-বিদ্বেষ ছড়ানোর জন্য উত্তরপ্রদেশে ছ’টি এফআইআর দায়ের হয়েছিল মহম্মদ জুবেরের বিরুদ্ধে। সেই ছ’টি এফআইআর প্রত্যাহারের জন্য সু্প্রিম কোর্টে মামলা করেন অন্ট নিউজের অন্যতম প্রতিষ্ঠাতা তথা সাংবাদিক জুবের। সোমবার বিকেল ৩টে থেকে সেই মামলার শুনানি শুরু হয় সুপ্রিম কোর্টে। বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় মামলাটি শুনছেন।

সাংবাদিক জুবেরের বিরুদ্ধে উত্তরপ্রদেশের হাথরসে দু’টি, গাজিয়াবাদ, মুজফ্ফরনগর, লখিমপুর খেরি, সীতাপুরে একটি করে মামলা দায়ের হয়। এই ছ’টি এফআই তুলে নেওয়ার জন্য জুবের যে আবেদন করেন, তা দ্রুত শোনার আর্জি জানিয়েছিলেন তাঁর আইনজীবী বৃন্দা গ্রোভার। সোমবার সকালে সেই আবেদন শোনে প্রধান বিচারপতি এনভি রামানার নেতৃত্বাধীন বেঞ্চ। তার পরেই শুরু হয় শুনানি।

গত মাসে খবরের সত্যতা যাচাই করার সংবাদ মাধ্যম অল্ট নিউজের অন্যতম প্রতিষ্ঠাতা জুবেরকে গ্রেফতার করে দিল্লি পুলিশ। অভিযোগ, ২০১৮ সালে করা তাঁর একটি টুইট ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে। শুক্রবার সেই মামলায় জামিন পেয়েছেন জুবের। কিন্তু উত্তরপ্রদেশে দায়ের হওয়া এফআইআরের কারণে জেল থেকে ছাড়া পাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fact Check Supreme Court Alt News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE