Advertisement
২১ জুলাই ২০২৪
Gujarat News

দলিত যুবককে বিয়ে, কন্যার সিদ্ধান্তে বিষ খেলেন বাবা-মা, ভাইয়েরা, মৃত্যু দু’জনের

গুজরাতের তরুণী দলিত যুবককে বিয়ে করায় হতাশ ছিলেন তাঁর পরিবারের সদস্যেরা। সেই কারণেই তাঁরা একসঙ্গে বিষ খেয়ে আত্মহত্যার সিদ্ধান্ত নেন বলে মনে করা হচ্ছে।

Family consumes poison after daughter marries Dalit man.

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
আমদাবাদ শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ২০:২৫
Share: Save:

দলিত যুবককে বিয়ে করেছিল মেয়ে। তাঁর সিদ্ধান্তে মনমরা হয়ে পড়েছিলেন বাবা, মা এবং ভাইয়েরা। সেই হতাশাতেই বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করলেন পরিবারের সকলে। দু’জনের মৃত্যু হয়েছে। বাকি দু’জন হাসপাতালে চিকিৎসাধীন।

ঘটনাটি গুজরাতের আমদাবাদের। মৃতেরা হলেন কিরণ রাঠৌর (৫২) তাঁর জ্যেষ্ঠ পুত্র হর্ষ (২৪)। কিরণের স্ত্রী নীতাবেন এবং কনিষ্ঠ পুত্র হর্ষিলের চিকিৎসা চলছে। পুলিশ জানিয়েছে, একসঙ্গে চার জনই বিষাক্ত পদার্থ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন। এই ঘটনায় দম্পতির কন্যা, জামাই এবং তাঁর পরিবারের বিরুদ্ধে অভিযোগের আঙুল উঠেছে।

পুলিশ সূত্রে খবর, বছর খানেক আগে তরুণী পরিবারের অমতে বিয়ে করে চলে গিয়েছিলেন। দলিত যুবককে বিয়ে করেছিলেন তিনি। তাঁর নিকটজনেরা ওই ঘটনা একেবারেই মেনে নিতে পারেননি। অভিযোগ, কন্যার বিয়ের পর থেকে মনমরা হয়ে থাকত এই পরিবার। মঙ্গলবার তারা চূড়ান্ত পদক্ষেপ করে।

প্রতিবেশীরা জানতে পেরে অ্যাম্বুল্যান্স ডাকেন এবং পুলিশে খবর দেন। হাসপাতালে দু’জনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। তরুণী এবং তাঁর শ্বশুরবাড়ির সদস্যদের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলা রুজু করেছে পুলিশ। তারা জানিয়েছে, এই ঘটনায় মোট ১৮ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। তদন্ত শুরু করেছে পুলিশ। পরিবারের চার সদস্য আত্মহত্যার সিদ্ধান্ত কেন নিলেন, তাঁদের সঙ্গে কেউ খারাপ ব্যবহার করেছিলেন কি না, খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gujarat Poison Dalit Man
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE