Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

মোদীর বিরুদ্ধে সরব কৃষকসভা

বিজেপির ‘কৃষক-বিরোধী’ নীতির প্রতিবাদে দেশজুড়ে আন্দোলন করবে সারা ভারত কৃষকসভা। কৃষকসভার তিন দিনের অসম রাজ্য সম্মেলন শেষ হওয়ার পর কেন্দ্রীয়

নিজস্ব সংবাদদাতা
করিমগঞ্জ ও হাইলাকান্দি ২৪ জানুয়ারি ২০১৭ ০৩:২৪
Save
Something isn't right! Please refresh.
Popup Close

বিজেপির ‘কৃষক-বিরোধী’ নীতির প্রতিবাদে দেশজুড়ে আন্দোলন করবে সারা ভারত কৃষকসভা।

কৃষকসভার তিন দিনের অসম রাজ্য সম্মেলন শেষ হওয়ার পর কেন্দ্রীয় নেতা হান্নান মোল্লা সাংবাদিকদের এ কথা বলেন। তিনি বলেন, ‘‘নরেন্দ্র মোদীর সরকার ক্ষমতায় আসার আগে যা প্রতিশ্রুতি দিয়েছিল, তার একটিও কার্যকর হয়নি।’’ তাঁর দাবি, অনটনের জেরে দেশে প্রতি দিন ৫২ জন কৃষক আত্মহত্যা করছেন। মোদী সরকারের আমলে দেশে কৃষকমৃত্যুর হার বৃদ্ধি পেয়েছে ২৬ শতাংশ। হান্নানের মন্তব্য, ‘‘বিজেপি সরকার প্রমাণ করেছে তারা ধনীদের বন্ধু।’’ তিনি জানান, কেন্দ্রীয় সরকারের কৃষক বিরোধী নীতির প্রতিবাদে মে মাসে দেশজুড়ে কৃষক সমাবেশ করবে সারা ভারত কৃষকসভা। করিমগঞ্জের বেহাল রাস্তা নিয়েও ক্ষোভপ্রকাশ করেন হান্নানবাবু। তিনি জানান, বদরপুর থেকে করিমগঞ্জের দুরত্ব ১৮ কিলোমিটার। কিন্তু আসতে ২ ঘণ্টা সময় লাগে।

সাংবাদিক বৈঠকে কৃষকসভার নবনির্বাচিত রাজ্য কমিটির সম্পাদক টিকেন দাস জানান, অসমে সর্বানন্দ সোনোয়াল সরকার কৃষকদের জমি না দিয়ে পতঞ্জলি যোগপীঠকে হাজার হাজার বিঘা জমি দিয়েছে। বন বিভাগের জমি পতঞ্জলিকে দেওয়া হলেও বনমন্ত্রী প্রমীলারানি ব্রহ্ম সে বিষয়ে কিছুই জানেন না বলে দাবি করছেন। অসমের কৃষকরা উৎপাদিত ফসলের সঠিক দাম পাচ্ছেন না। ধানবিক্রয় কেন্দ্রগুলি নিয়ন্ত্রণ করছে দালালরা। তিনি জানান, অসমে কৃষকদের সমস্যা নিয়ে ২৬ ফেব্রুয়ারি গুয়াহাটিতে সমাবেশ করবে কৃষকসভা। সাংবাদিক বৈঠকে পশ্চিমবঙ্গ রাজ্য কৃষকসভার সভাপতি মদন ঘোষ উপস্থিত ছিলেন।

Advertisement


Tags:
Something isn't right! Please refresh.

Advertisement