Advertisement
২০ এপ্রিল ২০২৪
Farmers Protest

গুলিতে নয়, ট্র্যাক্টর উল্টে মৃত্যু হয়েছে আন্দোলনকারী কৃষকের, জানাল উত্তরপ্রদেশ পুলিশ

মঙ্গলবার কৃষকদের ট্র্যাক্টর মিছিলে অংশ নিয়েছিলেন উত্তরপ্রদেশের রামপুর থেকে আসা নবরিৎ সিংহ নামে এক কৃষক।

উল্টে যাওয়া সেই ট্র্যাক্টর। ফাইল চিত্র।

উল্টে যাওয়া সেই ট্র্যাক্টর। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২১ ২১:০৪
Share: Save:

পুলিশের গুলিতে নয়, দুর্ঘটনায় চোট পাওয়ার কারণেই মৃত্যু হয়েছে আন্দোলনে অংশগ্রহণকারী কৃষকের। বুধবার ময়নাতদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পরই এ কথা জানিয়েছে উত্তরপ্রদেশ পুলিশ।

মঙ্গলবার কৃষকদের ট্র্যাক্টর মিছিলে অংশ নিয়েছিলেন উত্তরপ্রদেশের রামপুর থেকে আসা নবরিৎ সিংহ নামে এক কৃষক। আইটিও মোড়ের কাছে ব্যারিকেড ভেঙে ট্যাক্টর নিয়ে এগনোর সময় সেটি উল্টে যায়। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে নাল রঙের একটি ট্র্যাক্টর চালাচ্ছিলেন নবরিৎ। ব্যারিকেড ভেঙে যেতে গিয়েই উল্টে যায়। গুরুতর জখম হন তিনি। তার পরই তাঁর মৃত্যু হয়।

এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা আরও বাড়ে। নবরিতের সঙ্গীরা দাবি করেন, পুলিশের গুলিতে মৃত্যু হয়েছে তাঁর। যদিও দিল্লি পুলিশ মঙ্গলবারই জানিয়ে দেয়, গুলি নয়, ট্র্যাক্টর উল্টেই মৃত্যু হয়েছে ওই ব্যক্তির।

বুধবার ময়নাতদন্তের রিপোর্ট হাতে পায় উত্তরপ্রদেশ পুলিশ। তার পরই তারা জানায় দুর্ঘটনায় মৃত্যু হয়েছে নবরিতের।

কৃষক আন্দোলনে যোগ দেওয়ার জন্য অস্ট্রেলিয়া থেকে উত্তরপ্রদেশে নিজের গ্রামের বাড়িতে ফিরেছিলেন নবরিৎ। সেখান থেকে দিল্লি আসেন ট্র্যাক্টর মিছিলে যোগ দিতে। অস্ট্রেলিয়াতে নবরিতের স্ত্রী রয়েছেন। তিনি সেখানেই পড়াশোনা করেন। নবরিতের গ্রামের এক প্রতিবেশীর কথায়, “আমরা অনেকেই এই আন্দোলনে যোগ দিতে এসেছিলাম। কিন্তু এমন ঘটনা ঘটবে ভাবতে পারিনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Farmers Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE