Advertisement
১৫ জুন ২০২৪
AAP

সিংঘু সীমান্তে কৃষকদের জন্য ওয়াইফাই বসাবে আপ

দিল্লির সিংঘু সীমান্তে প্রতিবাদী কৃষকরা যাতে ইন্টারনেট ব্যবহার করতে পারেন, সে জন্য ওয়াইফাই হটস্পট ইনস্টল করার কথা জানাল আম আদমি পার্টি।

সিংঘু সীমান্তে কৃষকরা। ফাইল ছবি।

সিংঘু সীমান্তে কৃষকরা। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২০ ১৭:৫০
Share: Save:

দিল্লির সিংঘু সীমান্তে প্রতিবাদী কৃষকরা যাতে ইন্টারনেট ব্যবহার করতে পারেন, সে জন্য ওয়াইফাই হটস্পট ইনস্টল করার কথা জানাল আম আদমি পার্টি। কিছু দিন আগেই বিক্ষোভরত কৃষকরা সিংঘু সীমান্তে দুর্বল ইন্টানেট পরিষেবার বিষয়টি উল্লেখ করেছিলেন। তার পরই আম আদমি পার্টির তরফে এই ব্যবস্থা নেওয়া হল।

মঙ্গলবার একটি সাংবাদিক বৈঠকে আপ নেতা রাঘব চড্ডা জানিয়েছেন ‘কৃষকদের সেবাদার’ অরবিন্দ কেজরীবাল এই সিদ্ধান্ত নিয়েছেন। এ ব্যাপারে তিনি বলেছেন, ‘‘আমরা চাই কৃষকরা তাঁদের পরিবারের সঙ্গে যোগাযোগ রাখুন। তাই অরবিন্দ কেজরীবাল এবং দলের এই উদ্যোগ। আমরা বেশ কিছু এলাকা চিহ্নিত করেছি যেখানে ওয়াইফাই হটস্পট লাগানো হবে।’’ চাহিদা বাড়লে পরে আরও হটস্পট লাগানোর কথাও এ দিন জানিয়ে রেখেছেন রাঘব।

ইতিমধ্যেই সিংঘু সীমান্তের কোথায় হটস্পটগুলি লাগানো হবে, তা ঠিক করে ফেলেছে আপ। প্রতিটি ওয়াইফাই হটস্পট ১০০ মিটার ব্যাসার্ধ জুড়ে কাজ করবে। ইতিমধ্যেই দিল্লির মুখ্যমন্ত্রী কেন্দ্র সরকারের কাছে আবেদন করেছেন সংশোধিত কৃষি আইন প্রত্যাহার করে নেওয়ার জন্য। তাঁর দলও এই আন্দোলনে কৃষকদের পাশে দাঁড়িয়েছেন।

আরও পড়ুন: উত্তরপ্রদেশে ‘লভ জিহাদ’ বিরোধী আইনে এক মাসে ধৃত ৫১

আরও পড়ুন: দিল্লিতে সর্বনিম্ন ৩.৬! তাহলে কি শূন্য ডিগ্রি হবে রাজধানীতে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE