Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Sonia Gandhi

শাহের ইস্তফার দাবিতে সক্রিয় সনিয়া

২০১৯-এর ২৬ নভেম্বর সংবিধান দিবসে সংসদের সেন্ট্রাল হলে যৌথ অধিবেশনে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর বক্তৃতা ও অনুষ্ঠান বিরোধীরা বয়কট করেছিলেন। শুক্রবারও একই ভাবে তা বয়কট করা হতে পারে।

সনিয়া গাঁধী

সনিয়া গাঁধী —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২১ ০৫:৪৮
Share: Save:

কৃষকদের ট্র্যাক্টর মিছিল থেকে হিংসা ছড়ানোর পরে সংসদ অধিবেশনে বিরোধীদের রণকৌশল ঠিক করতে সনিয়া গাঁধী অন্যান্য বিরোধী দলের নেতানেত্রীদের সঙ্গে কথা বলা শুরু করলেন। রাজনৈতিক সূত্রের খবর, বাজেট অধিবেশনের প্রথম দিনে সেন্ট্রাল হলে রাষ্ট্রপতির বক্তৃতা বয়কট করা হতে পারে। এ বিষয়ে বিরোধীদের মধ্যে ভাবনাচিন্তা শুরু হয়েছে।

২০১৯-এর ২৬ নভেম্বর সংবিধান দিবসে সংসদের সেন্ট্রাল হলে যৌথ অধিবেশনে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর বক্তৃতা ও অনুষ্ঠান বিরোধীরা বয়কট করেছিলেন। শুক্রবারও একই ভাবে তা বয়কট করা হতে পারে।

লাল কেল্লার ঘটনার পরে কংগ্রেস আজ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে বরখাস্ত করার দাবি তুলেছে। কংগ্রেসের যুক্তি, দিল্লি পুলিশ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অধীন। অমিত শাহ দিল্লির নিরাপত্তার বন্দোবস্ত করতে ব্যর্থ। তাঁর উপরেই লাল কেল্লা কাণ্ডের দায় বর্তায়। বাকি বিরোধী দলগুলিও এ বিষয়ে একমত হবে কি না, তা বুঝতে চাইছে কংগ্রেস।

এ দিকে টিআরপি কেলেঙ্কারির তদন্তে বালাকোট অভিযানের তথ্য আগাম ফাঁস হয়ে যাওয়ার অভিযোগ ওঠায় কংগ্রেস যৌথ সংসদীয় কমিটি গঠন করে তদন্তের দাবি জানিয়েছে। এ নিয়েও বিরোধী দলগুলিকে এককাট্টা করতে চাইছে কংগ্রেস। চিনের সেনা ফের ভারতের জমি দখল করার চেষ্টা করছে কি না, তা নিয়েও সরব হয়েছে। আজ রাহুল গাঁধী কেরলে নিজের লোকসভা কেন্দ্র ওয়েনাডে গিয়ে চিনের জমি দখল নিয়ে মোদী সরকারকে আক্রমণ করেন।

অন্য দিকে আজ হরিয়ানায় আইএনএলডি-র নেতা অভয় সিংহ চৌটালা কৃষি আইনের বিরোধিতায় বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন। চৌটালার ভাইপো দুষ্যন্ত সিংহ চৌটালা বিজেপির সঙ্গে জোট বেঁধে রাজ্যে উপমুখ্যমন্ত্রী। অভয়ের পদত্যাগে দুষ্যন্তের উপরেও বিজেপির সঙ্গ ছাড়ার ব্যাপারে চাপ বাড়ল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sonia Gandhi Amit Shah Delhi Farmers Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE