Advertisement
২০ এপ্রিল ২০২৪
Farmers Protest

Farmers Protest: সংসদ অধিবেশন পর্যন্ত যন্তর মন্তরে কৃষকদের বিক্ষোভ, কড়া নিরাপত্তা সিংঘুতে

বুধবার সংযুক্ত কিসান মোর্চা-সহ একাধিক কৃষক সংগঠনের সঙ্গে দফায় দফায় বৈঠকের পর যন্তরমন্তরে শান্তিপূর্ণ বিক্ষোভের অনুমতি দিয়েছে দিল্লি পুলিশ।

—ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জুলাই ২০২১ ১০:৫৯
Share: Save:

সংসদে যত দিন পর্যন্ত বাদল অধিবেশন চলবে, তত দিন দিল্লির যন্তর মন্তরে নয়া কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভ কর্মসূচি চালিয়ে যাবেন আন্দোলনকারী কৃষকরা। প্রত্যেক দিন সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। বুধবার সংযুক্ত কিসান মোর্চা-সহ একাধিক কৃষক সংগঠনের সঙ্গে দফায় দফায় বৈঠকের পর যন্তর মন্তরে কোভিডবিধি মেনে শান্তিপূর্ণ বিক্ষোভের অনুমতি দিয়েছে দিল্লি পুলিশ। বৃহস্পতিবার থেকেই এই কর্মসূচি শুরু করে দিচ্ছেন কৃষকরা।

সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে কেন্দ্রকে হুঁশিয়ারি দিয়ে কৃষক নেতা রাকেশ টিকায়েত বলেন, ‘‘সিংঘু সীমানা থেকে অন্তত ২০০ জন আন্দোলনকারী কৃষক দিল্লির যন্তর মন্তরের উদ্দেশে রওনা দেবেন। বিগত আট মাস ধরে আমরা আন্দোলন চালিয়ে যাচ্ছি। জানি না, কত দিন চলবে। তবে যত দিনই চলুক, শান্তিপূর্ণ এবং সঠিক পদ্ধতিতেই আন্দোলন চলবে। কেন্দ্র এই আইন নিয়ে এসেছে। কেন্দ্রই এই আইন ফিরিয়ে নেবে। হয়তো সময় লাগবে।’

একসঙ্গে সর্বোচ্চ ২০০ জন আন্দোলনকারী কৃষককে যন্তর মন্তরে ঢোকার অনুমতি দিয়েছে দিল্লি পুলিশ। তবে যাঁদের পরিচয়পত্র আছে, শুধু তাঁরাই (কৃষকরা) বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিতে পারবেন। সেই সিংঘু সীমানাতেও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নিরাপত্তা বাড়ানো হয়েছে। পুলিশের বক্তব্য, গত ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসে দিল্লির লালকেল্লায় যা ঘটেছে, তার পর আর কোনও রকম ঝুঁকি নিতে চান না তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jantar Mantar Farmers Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE