Advertisement
১৯ জুন ২০২৪
Farooq Abdullah

বিয়ে কবে করবেন, তরুণীকে প্রশ্নে বিতর্কে ফারুক

তরুণীর জবাবে হেসে ফারুক একের পর প্রশ্ন করতে শুরু করেন। তরুণী নিজে পাত্র বেছে নেবেন নাকি বাবা-মায়ের পছন্দে বিয়ে করবেন। এখনও কেন বিয়ে করেননি— ইত্যাদি।

Farooq Abdullah

ফারুক আবদুল্লা। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ০৭:৫১
Share: Save:

জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্স দলের প্রবীণ নেতা ফারুক আবদুল্লার বিরুদ্ধে এক তরুণী সাংবাদিকের হাত ধরে অস্বস্তিকর প্রশ্ন করার অভিযোগ উঠল। সম্প্রতি ইন্টারনেটে সেই সংক্রান্ত একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। গত কাল যা বিজেপির এক্স হ্যান্ডলে পোস্ট করেছেন দলের তথ্যপ্রযুক্তি সেলের প্রধান অমিত মালবীয়।

ফারুকের সমালোচনা করে তিনি বলেন, ‘‘বিরোধী জোট ‘ইন্ডিয়া’র এই নেতা নিন্দনীয় আচরণ করেছেন।’’ ভিডিয়োয় দেখা গিয়েছে, এক তরুণী সাংবাদিক ফারুককে কিছু প্রশ্ন করছেন। হঠাৎ ফারুক তাঁর হাত ধরে তাঁকে প্রশ্ন করেন, তিনি মেহেন্দি পরেছেন কেন? তরুণী কি বিবাহিত? সাংবাদিক জবাব দেন, তাঁর ভাইয়ের বিয়ে উপলক্ষে ওই মেহেন্দি।

তরুণীর জবাবে হেসে ফারুক একের পর প্রশ্ন করতে শুরু করেন। তরুণী নিজে পাত্র বেছে নেবেন নাকি বাবা-মায়ের পছন্দে বিয়ে করবেন। এখনও কেন বিয়ে করেননি— ইত্যাদি। এর পরে ভাইয়ের বিয়ে নিয়ে তিনি তরুণীকে প্রশ্ন করেন, ভাইয়ের স্ত্রী বিয়ের পর সঙ্গে থাকবেন নাকি ভাইকে ছেড়ে চলে যাবেন।

এই রকমের ব্যক্তিগত প্রশ্ন করা নিয়ে নেটিজ়েনদের অনেকেই আপত্তি তুলেছেন। তবে এই প্রথম নয়। এর আগেও মহিলাদের সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছেন আবদুল্লা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE