Advertisement
০৪ মার্চ ২০২৪
Farzi

‘আর্টিস্ট’ হতে ইউটিউব দেখে জাল নোট ছাপানোর কারবার! খবর প্রকাশ্যে আসতেই শ্রীঘরে ‘ফরজি’

গ্রেফতারের পর অভিযুক্তকে স্থানীয় আদালতে হাজির করানো হয়। আদালত তাঁকে ৯ মার্চ পর্যন্ত পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে।

A man from Maharashtra arrested for making fake notes.

বাড়িতে বসেই জাল নোট ছাপানোর ব্যবসা ফেঁদে বসেছিলেন যুবক। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ২৩:১৪
Share: Save:

বাড়িতে বসে জাল নোট ছাপানোর ব্যবসা ফেঁদে বসেছিলেন যুবক। অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার তাঁকে গ্রেফতার করল মহারাষ্ট্র পুলিশ। মহারাষ্ট্রের জলগাঁও জেলার ঘটনা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ইউটিউবে জাল নোট বানানোর ভিডিয়ো দেখে অভিযুক্ত এই কাজ শুরু করেন। সম্প্রতি ‘ফরজি’ ওয়েব সিরিজ়ে শাহিদ কপূরের করা ‘আর্টিস্ট’ চরিত্রকে দেখেও তিনি অনুপ্রেরণা পান বলে পুলিশ জানিয়েছে।

জলগাঁওয়ের পুলিশ সুপার এম রাজকুমার বলেন, “অভিযুক্ত ইউটিউবে ভিডিয়ো দেখে জাল নোট ছাপতে শিখেছিল। অভিযুক্ত ৫০ হাজার টাকার বিনিময়ে দেড় লক্ষ টাকার জাল নোট সরবরাহ করত। তার সঙ্গে আরও কয়েকজন জড়িত বলে সন্দেহ করা হচ্ছে।” গ্রেফতারের পর অভিযুক্তকে স্থানীয় আদালতে হাজির করানো হয়। আদালত তাঁকে ৯ মার্চ পর্যন্ত পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে।

জাল নোট বানানোর পাশাপাশি ওই যুবক ভুয়ো বিল বানানোর কাজ করত বলেও শুক্রবার এক পুলিশ আধিকারিক জানিয়েছেন। তিনি জানান, অভিযুক্ত জলগাঁওয়ের কুসুম্বা গ্রামে নিজের বাড়িতে ছাপাখানা তৈরি করে এই অবৈধ কাজ চালাচ্ছিল।

তিনি বলেন, “জলগাঁওয়ের পুলিশ সূত্র মারফত খবর পেয়ে ওই যুবকের বাড়িতে অভিযান চালিয়েছিল। বৃহস্পতিবার তাকে গ্রেফতার করা হয়।’’ ঘটনাস্থল থেকে অনেক জাল নোট উদ্ধার করা হয়েছে বলেও পুলিশ জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE