Advertisement
০৭ মে ২০২৪
Delhi Fire

দিল্লির মুখার্জি নগরে বহুতল কোচিং সেন্টারে আগুন, আটক পড়ুয়াদের প্রাণরক্ষা হল দড়ি বেয়ে নীচে নেমে

পুলিশ সূত্রের খবর, ঘটনার সময় ওই কোচিং সেন্টারে অনেক পড়ুয়া ছিলেন। স্থানীয় মানুষ এবং দমকল বিভাগের কর্মীদের তৎপরতায় সকলকেই উদ্ধার করা সম্ভব হয়েছে।

Fire at a coaching centre in Delhi, 4 injured, other students rappel down safely

দিল্লির কোচিং সেন্টারে আগুন লাগার পরে দড়ির সাহায্যে নামছেন পড়ুয়ারা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ১৪:১৪
Share: Save:

দিল্লির একটি কোচিং সেন্টারে হঠাৎই আগুন লাগল বৃহস্পতিবার দুপুরে। পুলিশ সূত্রের খবর, ঘটনার সময় ওই কোচিং সেন্টারে অনেক পড়ুয়া ছিলেন। স্থানীয় মানুষ এবং দমকল বিভাগের কর্মীদের তৎপরতায় সকলকেই উদ্ধার করা সম্ভব হয়েছে।

সংবাদ সংস্থা এএনআই জানাচ্ছে, সাড়ে ১২টা নাগাদ মুখার্জি নগর এলাকার ওই কোচিং সেন্টারের বহুতল বাড়িটির পাঁচ তলায় আগুন লাগে। আতঙ্কিত হয় পড়েন পড়ুয়া এবং কর্মীরা। কয়েক জন বহুতল থেকে ঝাঁপ মেরে পালাতে গিয়ে আহত হন। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে দমকলের ১১টি ইঞ্জিন আগুন নেভানো এবং উদ্ধারের কাজ শুরু করে।

৪ জন পড়ুয়া জখম হয়েছেন বলে দমকল বিভাগ জানিয়েছে। তাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। দু’ঘণ্টার চেষ্টায় আগুন আংশিক নিয়ন্ত্রণে এসেছে। দড়ির সাহায্যে ঝুলিয়ে নামিয়ে আনা হয়েছে সব পড়ুয়াদের। প্রত্যক্ষদর্শীদের একাংশ জানিয়েছেন, ওই পাঁচতলায় বিদ্যুতের ‘মিটার বক্সে’ প্রথম ধোঁয়া বেরোতে দেখা গিয়েছিল। কিছু ক্ষণের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে সেখান থেকে। দমকল বিভাগের আধিকারিকেরাও প্রাথমিক ভাবে মনে করছেন ‘শর্ট সার্কিট’ থেকেই এই বিপত্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Fire Coaching centre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE