Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Fire at Thermal Power Station

ওড়িশার তাপবিদ্যুৎ কেন্দ্রে অগ্নিকাণ্ড, সিআইএসএফের তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে

তাপবিদ্যুৎ কেন্দ্রের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, শনিবার সকাল ৮টা ১০ মিনিটে ১৫এ এবং বি কনভেয়ার বেল্টে আগুন ধরে গিয়েছিল। সেই আগুন ছড়িয়ে পড়ে ইউনিট ২ এবং ৩-তে।

তাপবিদ্যুৎ কেন্দ্রে আগুন। ছবি: এক্স।

তাপবিদ্যুৎ কেন্দ্রে আগুন। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ১৫:২৪
Share: Save:

ওড়িশার তাপবিদ্যুৎ কেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। আঙ্গুল জেলায় এনটিপিসির কানিহা তাপবিদ্যুৎ কেন্দ্রে শনিবার সকালে আগুন ধরে যায়। এই অগ্নিকাণ্ডের ঘটনায় কর্মীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। তড়িঘড়ি সকলকে বিদ্যুৎকেন্দ্রের নিরাপদ জায়গায় চলে যেতে বলা হয়।

তবে এই ঘটনায় কেউ হতাহত হননি বলেই জানা গিয়েছে। প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, বিদ্যুৎকেন্দ্রের একটি কনভেয়ার বেল্টে আগুন ধরে গিয়েছিল। সেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। কালো ধোঁয়ায় চার পাশ ঢেকে যায়। অগ্নিকাণ্ডের ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

তাপবিদ্যুৎ কেন্দ্রের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, শনিবার সকাল ৮টা ১০ মিনিটে১৫এ এবং বি কনভেয়ার বেল্টে আগুন ধরে গিয়েছিল। সেই আগুন ছড়িয়ে পড়ে ইউনিট ২ এবং ৩-তে। আগুন যাতে অন্যত্র ছড়িয়ে না পড়ে, বিদ্যুৎকেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ জওয়ানরা তৎপর হয়ে সেই আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। তাঁদের তৎপরতায় আগুন নিয়ন্ত্রণেও আসে। পরে দমকল এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে। আগুন লাগার সঙ্গে সঙ্গেই বিদ্যুৎকেন্দ্রের একাংশে কাজ বন্ধ করে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire thermal power station Odisha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE