Advertisement
০৩ মে ২০২৪
Fire in Train

পাতালকোট এক্সপ্রেসে আগুন! আগরার কাছে আচমকাই ধোঁয়া বার হতে শুরু করল কামরা থেকে

বুধবার বিকেলে আচমকাই এই অগ্নিকাণ্ড ঘটে ১৪৬২৪ পাতালকোট এক্সপ্রেসে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর ইঞ্জিনের কাছেই দু’টি কামরায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

জ্বলন্ত পাতালকোট এক্সপ্রেস

জ্বলন্ত পাতালকোট এক্সপ্রেস ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
আগরা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ১৭:৪০
Share: Save:

চলন্ত দূরপাল্লার ট্রেনে হঠাৎই দেখা গিয়েছিল ধোঁয়া। কারণ বুঝে ওঠার আগেই দেখা গেল আগুন ছড়িয়ে পড়তে শুরু করেছে ট্রেনের কামরার ভিতরে। বুধবার বিকেলে আচমকাই এই অগ্নিকাণ্ড ঘটে ১৪৬২৪ পাতালকোট এক্সপ্রেসে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, ইঞ্জিনের কাছেই দু’টি কামরায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

পঞ্জাবের ফিরোজপুর থেকে রওনা হয়ে ট্রেনটি যাচ্ছিল মধ্য প্রদেশের সিওনির উদ্দেশে। ঘটনাটি ঘটে আগরার মালপুরা থানার অন্তর্গত ভরাই রেলস্টেশনের কাছাকাছি এলাকায়। ট্রেনটি যখন আগরা এবং ঢোলপুরের মাঝামাঝি, তখন আচমকাই ট্রেনের কামরার ভিতর থেকে ধোঁয়া বের হতে দেখেন যাত্রীরা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আগুন প্রথম লাগে জিএস কামরায়। ইঞ্জিন থেকে চতুর্থ বগী এটি। তবে আগুনের খবর পাওয়া মাত্রই থামিয়ে দেওয়া হয় ট্রেন। দ্রুত খালি করা হয় কামরা। আশপাশের বগী গুলি থেকেও আলাদা করে দেওয়া হয় কামরাটিকে। কিন্তু আগুন দ্রুত গতিতে ছড়িয়ে পড়ায় এই সমস্ত কাজ শেষ করতে করতেই পরের কামরাটিতেও আগুন লাগে। দু’টি কামরাকেই বিচ্ছিন্ন করে ট্রেনের বাকি অংশ দু’টি সরিয়ে নিয়ে যাওয়া হয় নিরাপদ দূরত্বে।


দ্রুত পদক্ষেপ করায় বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় পাতালকোট এক্সপ্রেস। ট্রেনে সেই সময় যে যাত্রীরা ছিলেন, তাঁদের প্রত্যেককেই নিরাপদে বের করে আনা গিয়েছে বলে রেল সূত্রে খবর। কেউই আহত হননি। তবে ক্ষয়ক্ষতি হয়েছে। সেটা কতটা তার হিসাব এখনও পায়নি রেল।

ভারতীয় রেলের তরফে পরে একটি বিবৃতি দিয়ে জানানো হয়, ঘটনাটি ঘটে বুধবার বিকেল ৩টে ৪৫ মিনিটে। তার কিছু ক্ষণ আগেই আগরা স্টেশনে দাঁড়িয়েছিল ট্রেনটি। আগরা ছাড়ার কিছু ক্ষণ পরেই কামরায় ধোঁয়া দেখা যায়। যাত্রীদের নিরাপদে বাইরে বার করে এনে কামরা দু’টিকে আলাদা করে দেওয়া হয় ট্রেন থেকে। যদিও কী থেকে এই আগুন লেগেছে, তা স্পষ্ট করেননি রেল কর্তৃপক্ষ।

(এই খবরটি প্রথম প্রকাশের সময় দুর্ঘটনাগ্রস্ত ট্রেনটির নাম ভুলবশত লেখা হয়েছিল পাঠানকোট এক্সপ্রেস। এই অনিচ্ছাকৃত ত্রুটির জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত এবং ক্ষমাপ্রার্থী।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire in Train agra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE