Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Fire breaks out

পাক অধিকৃত কাশ্মীর থেকে আগুন ছড়াল পুঞ্চের জঙ্গলে, অনুপ্রবেশের আশঙ্কায় সতর্ক সেনা

শুক্রবার গভীর রাতে পাক অধিকৃত কাশ্মীরের জঙ্গলে আগুন লাগে। সেই আগুন ক্রমে ছড়িয়ে পড়তে থাকে।

image of fire

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ১৭:৫০
Share: Save:

পাক অধিকৃত কাশ্মীর (পিওকে)-এর জঙ্গলে আগুন। সেই আগুন সীমান্ত পেরিয়ে ঢুকে পড়ল জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলাতেও। সতর্ক ভারতীয় সেনাবাহিনী। আশঙ্কা, এই সুযোগে পাকিস্তান থেকে ভারতে অনুপ্রবেশ করতে পারে জঙ্গিরা।

শুক্রবার গভীর রাতে পাক অধিকৃত কাশ্মীরের জঙ্গলে আগুন লাগে। সেই আগুন ক্রমে ছড়িয়ে পড়তে থাকে। নিয়ন্ত্রণ রেখা (এলওসি) পেরিয়ে সেই আগুন প্রবেশ করে সংলগ্ন জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মেন্ধার সাব ডিভিশনের বালাকোট সেক্টরের জঙ্গলে আগুন লেগে গিয়েছে।

এর পরেই সতর্ক হয়েছে সেনাবাহিনী। নিয়ন্ত্রণ রেখায় পাহারা বৃদ্ধি করা হয়েছে। মনে করা হচ্ছে, আগুনের সুযোগ নিয়ে ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়তে পারে জঙ্গিরা।

গত নভেম্বর মাসেও জম্মু ও কাশ্মীরের পুঞ্চের জঙ্গলে আগুন লেগেছিল। মেন্ধার এলাকায় নিয়ন্ত্রণ রেখা বরাবর এই আগুন লেগেছিল। তখনও অভিযোগ উঠেছিল, জঙ্গিদের সীমান্ত পার করে ভারতে প্রবেশ করানোর জন্য পাকিস্তানের জঙ্গলে আগুন লাগানো হয়েছিল। সেই আগুন এ পারে ছড়িয়ে পড়ে। আরও অভিযোগ ছিল, পাকিস্তান সেনাই এই কাণ্ড ঘটিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire breaks out POK LoC jammu & kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE