Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Mysterious fever

Mysterious Fever: এক সপ্তাহে পাঁচ শিশুর মৃত্যু মথুরায়, অজানা জ্বর ঘিরে আতঙ্ক উত্তরপ্রদেশ, রাজস্থানে

উত্তরপ্রদেশের স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, মথুরা এবং আগরায় অন্ততপক্ষে ৮০ জন অজানা জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি।

ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২১ ১৯:০৬
Share: Save:

কোভিডের তৃতীয় ঢেউয়ের আতঙ্কের মধ্যেই উত্তরপ্রদেশে গত এক সপ্তাহে একই গ্রাম থেকে অজানা জ্বরে মৃত্যু হল পাঁচ শিশু-সহ ছ’জনের। মথুরা জেলার কোন গ্রামের ঘটনা।

শুধু উত্তরপ্রদেশই নয় রাজস্থানের ভরতপুরেও অজানা জ্বরের আতঙ্ক ছড়িয়েছে। উত্তরপ্রদেশের স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, মথুরা এবং আগরায় অন্ততপক্ষে ৮০ জন অজানা জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি।

প্রবল জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল কোন গ্রামের ওই শিশুরা। প্রত্যেকেরই এক ধরনের উপসর্গ ছিল বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। মুখ্য স্বাস্থ্য আধিকারিক রচনা গুপ্ত জানান, চিকিৎসকদের একটি দল ওই গ্রামে গিয়ে নমুনা সংগ্রহ করেছেন। সেগুলি ম্যালেরিয়া, ডেঙ্গি এবং কোভিড পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

তবে মৃত্যুর কারণ সম্পর্কে এখনও স্পষ্ট কিছু জানা যায়নি বলেই জানিয়েছেন মুখ্য স্বাস্থ্য আধিকারিক। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে ডেঙ্গির কারণেই মৃত্যু ঘটতে পারে। কারণ ওই শিশুদের প্লেটলেট সংখ্যা খুব কম ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mysterious fever Mathura Rajasthan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE