Advertisement
০৭ মে ২০২৪
Building Collapse

তাসের ঘরের মতো ভেঙে পড়ল ছ’তলা বাড়ি, হিমাচলে হুলস্থুল, প্রকাশ্যে ভিডিয়ো

বাড়িটি ফাঁকা ছিল ঠিকই, কিন্তু জাতীয় সড়কের ধারে হওয়ায় ভাঙার পর যে ভাবে জাতীয় সড়কের উপর এসে পড়ে ইট, সিমেন্ট এবং কংক্রিটের চাঁই, তাতে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত।

হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বহুতল। ছবি: সংগৃহীত।

হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বহুতল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৪ ১৭:৫৮
Share: Save:

তাসের ঘরের মতো ভেঙে পড়ল একটি বহুতল। হিমাচলপ্রদেশে ২০৫ নম্বর জাতীয় সড়কের ধারে একটি ছ’তলা বাড়ি শনিবার হুড়মুড়িয়ে ভেঙে পড়ল। সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

শিমলা যাওয়ার পথে পড়ে ঘন্ডল গ্রাম। সেই গ্রামেই জাতীয় সড়কের ধারে রয়েছে একটি বহুতল। ওই বহুতলে আইন কলেজের পড়ুয়ারা থাকতেন। কিন্তু কয়েক দিন আগে বহুতলটির বিভিন্ন জায়গায় ফাটল দেখা দেয়। তাতেই আতঙ্ক ছড়িয়ে পড়ে পড়ুয়াদের মধ্যে। স্থানীয় প্রশাসনকেও এ বিষয়ে খবর দেওয়া হয়। বাড়িটি বিপজ্জনক হয়ে ওঠায় পড়ুয়াদের দ্রুত ওই বাড়ি ছেড়ে অন্যত্র সরে যাওয়ার পরামর্শ দেওয়া হয়।

আইনের পড়ুয়ারা ওই বহুতল ছেড়ে অন্যত্র আশ্রয় নেন। বাড়িটি তার পর থেকে বিপজ্জনক অবস্থাতেই পড়েছিল। শনিবার আচমকাই সেটি হুড়মুড়িয়ে ভেঙে জাতীয় সড়কের উপর এসে পড়ে। সেই সময় রাস্তা ফাঁকা থাকায় বড় বিপদ থেকে রক্ষা পাওয়া গিয়েছে। না হলে বেশ কিছু প্রাণহানির ঘটনা ঘটতে পারত বলে আশঙ্কা প্রকাশ করেছেন স্থানীয়রা।

তাঁদের অভিযোগ, বাড়িটি বিপজ্জনক হওয়া সত্ত্বেও কোনও সতর্কতামূলক বার্তা দেওয়া ছিল না। বাড়িটি ফাঁকা ছিল ঠিকই, কিন্তু জাতীয় সড়কের ধারে হওয়ায় ভাঙার পর যে ভাবে জাতীয় সড়কের উপর এসে পড়ে ইট, সিমেন্ট এবং কংক্রিটের চাঁই, তাতে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত। এই ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে জাতীয় সড়কের একাংশ। পাশের বাড়িগুলিতেও ফাটল দেখা দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Building Collapse himachal pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE