Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Bengaluru Police

বেঙ্গালুরুতে বিস্ফোরণের পরিকল্পনা ছিল, তার আগে পুলিশের হাতে ধৃত পাঁচ সন্দেহভাজন জঙ্গি

পুলিশের তরফে জানা গিয়েছে, ধৃত পাঁচ জনের কাছ থেকে বিস্ফোরক, বন্দুক এবং একাধিক ধাতব অস্ত্র উদ্ধার করা হয়েছে। এই বিষয়ে তদন্ত শুরু করেছেন পুলিশ আধিকারিকেরা।

Five Suspected terrorists arrested in Bengaluru for plotting attack, Bengaluru cops said

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ১৪:২৫
Share: Save:

বড়সড় নাশকতার ছক বানচাল করল কর্নাটক পুলিশের অপরাধ দমন শাখা। জঙ্গি কার্যকলাপে যুক্ত থাকার সন্দেহে বেঙ্গালুরু থেকে পাঁচ যুবককে গ্রেফতার করল তারা। আরও এক যুবকের সন্ধানে তল্লাশি শুরু করেছে পুলিশ।

পুলিশের তরফে জানা গিয়েছে, ধৃত পাঁচ জনের কাছ থেকে বিস্ফোরক, বন্দুক এবং একাধিক ধাতব অস্ত্র উদ্ধার করা হয়েছে। এই বিষয়ে তদন্ত শুরু করেছেন পুলিশ আধিকারিকেরা। বেঙ্গালুরুর পুলিশ কমিশনার দয়ানন্দ বি জানিয়েছেন, গোপন সূত্রে খবর পেয়ে বেঙ্গালুরুর আরটি নগর অঞ্চল থেকে গ্রেফতার করা হয়েছে পাঁচ যুবককে। অভিযুক্ত পাঁচ জনের নাম সুহেল, ওমর, জাহিদ, মুদাসির এবং ফয়জ়ল। অভিযুক্তদের প্রত্যেকের বয়স ২৫ থেকে ৩৫-এর মধ্যে জানা গিয়েছে। ২০১৭ সালে একটি খুনের মামলায় পাঁচ জন গ্রেফতার হয়েছিলেন। ২০১৯ সালে তাঁরা জামিন পান।

পুলিশের একটি সূত্র মারফত জানা গিয়েছে, পাঁচ যুবক জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার সঙ্গে যুক্ত বলে মনে করা হচ্ছে। জঙ্গি কার্যকলাপে যুক্ত থাকার অভিযোগে বেঙ্গালুরুর সেন্ট্রাল জেলে বন্দি নাজ়ির বলে এক ব্যক্তির সঙ্গে এই পাঁচ জনের নিয়মিত যোগাযোগ ছিল বলে প্রাথমিক ভাবে জানতে পেরেছে পুলিশ। তবে আর এক অভিযুক্ত জুনাইদের কোনও সন্ধান এখনও পর্যন্ত পুলিশ। মনে করা হচ্ছে, বিদেশের মাটি থেকেই তিনি এই নাশকতার ছক কষেছিলেন। অন্য কেন্দ্রীয় সংস্থার সহায়তায় জুনাইদের সন্ধান পেতে চাইছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengaluru Police terror Accused plot
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE