Advertisement
০৮ মে ২০২৪
Satyendra Jain

দুর্নীতিতে অভিযুক্তের কাছে টাকা নিয়েছেন আপের মন্ত্রী! ‘মিথ্যা অভিযোগ’ ওড়ালেন কেজরীওয়াল

সুকেশের অভিযোগ, জেলবন্দি থাকার সময়ে তাঁকে বিশেষ নিরাপত্তা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন সত্যেন্দ্র। এর জন্য সুকেশের কাছ থেকে প্রতি মাসে ২ কোটি টাকা করে নিতেন তিনি।

সত্যেন্দ্র জৈন এবং অরবিন্দ কেজরীওয়াল।

সত্যেন্দ্র জৈন এবং অরবিন্দ কেজরীওয়াল। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ১৫:০৫
Share: Save:

‘জোর করে’ ১০ কোটি টাকা নিয়েছেন দিল্লির আম আদমি পার্টি (আপ) সরকারের মন্ত্রী সত্যেন্দ্র জৈন। এ বার এই অভিযোগে দিল্লির উপ-রাজ্যপাল ভিকে সাক্সেনাকে চিঠি লিখলেন দুর্নীতি-সহ একাধিক মামলায় অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখর। প্রসঙ্গত, ইডির আর্থিক তছরুপের মামলায় বর্তমানে জেলবন্দি রয়েছেন সত্যেন্দ্রও। যদিও নিজের মন্ত্রিসভার সদস্য এবং দলীয় সতীর্থের বিরুদ্ধে ওঠা অভিযোগকে মিথ্যা বলে উড়িয়ে দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল।

উপ-রাজ্যপালকে লেখা চিঠিতে সুকেশ জানিয়েছেন যে, তিনি জেলবন্দি থাকার সময়ে তাঁকে বিশেষ নিরাপত্তা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন সত্যেন্দ্র। তার জন্য সুকেশের কাছ থেকে নাকি প্রতি মাসে ২ কোটি টাকা করে নিতেন তিনি। ২০১৫ সাল থেকেই সত্যেন্দ্রকে তিনি চেনেন বলে চিঠিতে দাবি করেছেন সুকেশ।

চিঠিতে এ-ও অভিযোগ করা হয়েছে যে, সত্যেন্দ্র সুকেশকে দক্ষিণ ভারতে আপের বড় কোনও পদে বসানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন। তার জন্য মন্ত্রীকে মোট ৫০ কোটি টাকা দিয়েছিলেন বলে দাবি তাঁর। সুকেশের অভিযোগ, আর্থিক লেনদেন সংক্রান্ত যাবতীয় অভিযোগ প্রকাশ্যে আনার কথা বললে তাঁকে হুমকি দেন সত্যেন্দ্র। জানান, এই সংক্রান্ত কোনও খবর ফাঁস করে দিলে পরিণতি ভাল হবে না। সুকেশের আইনজীবী মারফত পাঠানো চিঠিটি দিল্লির মুখ্যসচিবকে পাঠিয়ে দিয়েছেন উপরাজ্যপাল। একটি সংবাদ সংস্থা সূত্রের খবর, অভিযোগের ভিত্তিতে দিল্লি সরকারকে উপযুক্ত পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন তিনি।

প্রসঙ্গত, প্রাক্তন এডিএমকে নেতা খ্যাতনামী এবং উচ্চপদস্থদের থেকে টাকা নেওয়ার অভিযোগে দিল্লির মান্ডোলি জেলে বন্দি রয়েছেন। এর আগে তাঁকে তিহাড় জেলে রাখা হয়েছিল। কিন্তু সুকেশ জানান যে, তাঁকে সেখানে মেরে ফেলার হুমকি দেওয়া হচ্ছে। আর্থিক নয়ছয়ের মামলায় অভিযুক্ত হিসাবে বিচারবিভাগীয় হেফাজতে আছেন সত্যেন্দ্রও। গত ৩০ মে হাওয়ালার মাধ্যমে বেআইনি ভাবে অর্থ লেনদেনের অভিযোগে আপ নেতা সত্যেন্দ্রকে গ্রেফতার করে ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE