Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Omicron

Omicron India: ওমিক্রন আক্রান্ত বিদেশি বেঙ্গালুরুতে নেই, দিন পাঁচেক আগেই চলে গিয়েছেন দুবাই

গত ২০ নভেম্বর নেগেটিভ রিপোর্ট-সহ দক্ষিণ আফ্রিকা থেকে ভারতের বিমানে ওঠেন। কিন্তু ভারতে নামার পর পরীক্ষা হলে দেখা যায়, তিনি পজিটিভ।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২১ ১৮:৪১
Share: Save:

করোনার নতুন রূপ ওমিক্রন নিয়ে উদ্বেগে চিকিৎসককেরা। ওমিক্রন সংক্রমণ রুখতে নতুন করে কড়াকড়ি ভারতেও। এরই মধ্যে খবর পাওয়া গেল, করোনার ওমিক্রন রূপে সংক্রমিত এক ব্যক্তি ভারত ছেড়ে চলে গিয়েছেন গত ২৭ নভেম্বর। তিনি ভারতের নাগরিকও নন। সূত্রের খবর, গত ২৭ নভেম্বর ৬৬ বছর বয়স্ক ওই ব্যক্তি সংযুক্ত আরব আমিরশাহির উদ্দেশে উড়ে গিয়েছেন।

এর আগে কর্নাটকে করোনার নয়া রূপে সংক্রমিত হিসেবে দু’জনকে পাওয়া যায়। তাঁদেরই মধ্যে একজন ৬৬ বছরের ওই ব্যক্তি। তাঁর ভ্রমণের ইতিহাস আছে। সূত্রের খবর, ২০ নভেম্বর নেগেটিভ রিপোর্ট-সহ তিনি দক্ষিণ আফ্রিকা থেকে ভারতের বিমানে ওঠেন। কিন্তু সেই দিন বিমানবন্দরে নামার পর পরীক্ষা হলে দেখা যায়, তিনি পজিটিভ। তার পর ২২ তারিখ ফের পরীক্ষার নমুনা জিনগত গবেষণার (জেনোম সিকেয়েন্সিং) জন্য পাঠানো হয়। ২৩ নভেম্বর ওই ব্যক্তি নিজে থেকেই পরীক্ষা করান। তাতে ফল নেগেটিভ আসে।

বেঙ্গালুরু পুরসভার তরফে জানানো হয়েছে, ওই ব্যক্তির সংস্পর্শে এসেছেন মোট ২৪ জন। তাঁদের সকলেরই রিপোর্ট নেগেটিভ। ওই ব্যক্তি ২৭ নভেম্বর মধ্যরাতে হোটেল থেকে বিমানবন্দরের উদ্দেশে বেরোন। সেদিনই বিমানে তাঁর দুবাই উড়ে যাওয়ার কথা ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Omicron Covid 19 Lockdown India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE