Advertisement
১১ মে ২০২৪
Prisoner

বোতলভর্তি মশা নিয়ে আদালতে হাজির দাউদের প্রাক্তন শাগরেদ

২০২০ সালের জানুয়ারিতে একাধিক অপরাধের মামলায় গ্রেফতার হয়েছিলেন এজাজ। সেই থেকেই নভি মুম্বইয়ের তালোজা জেলে বন্দি তিনি।

মশাভর্তি বোতল নিয়ে আদালতে হাজির হয়েছিল গ্যাংস্টার এজাজ লাকড়াওয়ালা। ছবি: সংগৃহীত।

মশাভর্তি বোতল নিয়ে আদালতে হাজির হয়েছিল গ্যাংস্টার এজাজ লাকড়াওয়ালা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২২ ১৭:৩৩
Share: Save:

আদালতে বিচারকের সামনে বোতলভর্তি মশা নিয়ে হাজির হল গ্যাংস্টার এজাজ লাকড়াওয়ালা। তার হাতে মশাভর্তি বোতল দেখে আদালতে উপস্থিত সকলে সবিস্ময়ে এজাজের দিকে তাকান। বোতলে যে মশাগুলি ছিল, সেগুলি আবার সব মরা। কেন মশা এনেছেন এজাজ, এ নিয়ে যখন কৌতূহল তুঙ্গে, বিচারককে সেই মশা দেখিয়ে গ্যাংস্টার আর্জি জানান, তাঁকে একটা মশারি দেওয়ার অনুমতি দেওয়া হোক।

মশারির প্রসঙ্গ আসতেই বিষয়টি ধীরে ধীরে পরিষ্কার হল সকলের কাছে। ২০২০ সালের জানুয়ারিতে একাধিক অপরাধের মামলায় গ্রেফতার হয়েছিলেন এজাজ। সেই থেকেই নভি মুম্বইয়ের তালোজা জেলে বন্দি তিনি। এক সময় দাউদ ইব্রাহিমের ঘনিষ্ঠ সহযোগীও ছিলেন এজাজ।

আদালতে তাঁর আবেদনে এজাজ জানিয়েছেন, ২০২০-তে জেলে বন্দি থাকার সময় মশারির আবেদন করেছিলেন তিনি। সেই মশারি পেয়েছেন এ বছরের মে মাসে। কিন্তু নিরাপত্তার কারণ দেখিয়ে সেই মশারিও নিয়ে নেন জেল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার এজাজকে মুম্বইয়ের নগর-দায়রা আদালতে নিয়ে আসা হয়েছিল। বার বার আবেদন করে মশারি না পেয়ে বিরক্ত হয়ে এজাজ বোতলে মশা ভরে আদালতে নিয়ে এসেছিলেন। সেই মশা দেখিয়ে বিচারকের কাছে ফের আর্জি করেন, তাঁকে একটা মশারি দেওয়া হোক। কিন্তু আদালত তাঁর সেই আবেদন খারিজ করে দেয়। আদালতে এজাজ অভিযোগ জানান, তালোজা জেলের প্রত্যেক বন্দি মশার কামড়ে অতিষ্ঠ। কিন্তু জেল কর্তৃপক্ষ নিরাপত্তার কারণ দেখিয়ে মশারি দিচ্ছেন না। মশারির অনুমতি না দিলেও আদালত এজাজকে মশকনিরোধক ব্যবহারে সম্মতি দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prisoner Mosquito Mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE