Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Draupadi Murmu

Droupadi Murmu: বিজেপির সঙ্গে মতানৈক্য সত্ত্বেও দ্রৌপদীকে সমর্থন শিরোমণি অকালি দলের

রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ শিবিরের প্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থন জানাল বিজেপির প্রাক্তন শরিক শিরোমণি অকালি দল। ১৮ জুলাই নির্বাচন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ০১ জুলাই ২০২২ ১৮:০২
Share: Save:

বিজেপির সঙ্গে বিচ্ছেদের ২১ মাস পর এনডিএ শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থন জানাল শিরোমণি অকালি দল।

চণ্ডীগড়ে দলের কোর কমিটির বৈঠকের পর শিরোমণি অকালি দলের সভাপতি সুখবীর বাদল বলেন, ‘‘কৃষি আইন-সহ একাধিক ইস্যুতে বিজেপির সঙ্গে আমাদের মতপার্থক্য থাকা সত্ত্বেও ওদের প্রার্থীকে (রাষ্ট্রপতি পদপ্রার্থী) সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছি।’’

সেই সঙ্গে তিনি এও জানিয়েছেন যে, কংগ্রেসের সমর্থন জানানো কোনও প্রার্থীকে তাঁরা কখনই সমর্থন করবেন না। কারণ কংগ্রেস শিখ সম্প্রদায়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। দ্রৌপদী মুর্মুকে সমর্থনের প্রসঙ্গে সুখবীর আরও বলেছেন, ‘‘সমাজের প্রান্তিকদের বরাবর সমর্থন করেছে অকালি দল। শ্রীমতী মুর্মু তফসিলি সম্প্রদায়ের প্রতিনিধি।’’

উল্লেখ্য, কৃষি আইন নিয়ে বিরোধিতা জানিয়ে এনডিএ শিবিরের সঙ্গ ত্যাগ করেছিল শিরোমণি অকালি দল। রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ-র প্রার্থীকে যেভাবে বিজেপির এই প্রাক্তন শরিকি দল সমর্থন জানাল, তা উল্লেখযোগ্য বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Draupadi Murmu Presidential Election SAD BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE