Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Congress

বিজেপি নেতাদের ঘর থেকে বেরোনো মুশকিল হয়ে যাবে! পোস্টার ছেঁড়ায় হুমকি কংগ্রেসের সিদ্দরামাইয়ার

শুক্রবারই ‘ভারত জোড়ো’ যাত্রা নিয়ে কর্নাটকে প্রবেশ করেন রাহুল। কর্নাটক সীমানায় স্বাগত জানাতে হাজির ছিলেন রাজ্যের তাবড় নেতারা। সামনের সারিতে ছিলেন সিদ্দরামাইয়া নিজে।

কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা সিদ্দরামাইয়া।

কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা সিদ্দরামাইয়া। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৫:৪৯
Share: Save:

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেসের ‘ভারত জোড়ো’ যাত্রা কর্নাটকে প্রবেশ করার সঙ্গে সঙ্গেই উত্তপ্ত হয়ে উঠল রাজ্য রাজনীতি। রাহুল ও অন্যান্য নেতাদের ছবি সম্বলিত পোস্টার ছেঁড়ার অভিযোগে বিজেপিকে হুঁশিয়ারি দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস নেতা সিদ্দরামাইয়া। সরাসরি বিজেপি নেতাদের প্রতি তাঁর হুঁশিয়ারি, এ ভাবে পোস্টার ছিড়লে বিজেপি নেতাদের রাজ্যে ঘুরতে দেওয় হবে না। কংগ্রেস কর্মীদের সেই ক্ষমতা রয়েছে।

শুক্রবারই গুন্ডলুপেট দিয়ে কর্নাটকে প্রবেশ করে কংগ্রেসের ‘ভারত জোড়ো’ যাত্রা। রাহুল ও অন্যান্য কংগ্রেস নেতাকে স্বাগত জানিয়ে ওই এলাকা তথা রাজ্যে দেওয়া হয়েছিল একাধিক ব্যানার ও পোস্টার। শুক্রবার সকালে দেখা যায়, একাধিক পোস্টার ছেঁড়া। কংগ্রেস তখনই অভিযোগ করে, বিজেপির দুষ্কৃতীরাই এই কাণ্ড ঘটিয়েছেন।

তার পরই প্রতিক্রিয়া দিতে গিয়ে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দরামাইয়া বলেন, ‘‘ওরা আমাদের ব্যানার, পোস্টার ছিঁড়ছে! আমি সরাসরি বলতে চাই, যদি এরকমই চলে তাহলে এক জন বিজেপি নেতাও কর্নাটকে ঘুরে বেড়াতে পারবেন না। রাজ্যে সেটা করার মতো ক্ষমতা আমাদের কংগ্রেস কর্মীদের আছে।’’

সিদ্দরামাইয়ার আরও দাবি, গত বুধ ও বৃহস্পতিবার তিনি এ ব্যাপারে পুলিশের সঙ্গেও কথা বলেছেন। তিনি বলেন,‌ ‘‘ওরা এ সব করার চেষ্টা করছে। আমি পুলিশ বিভাগকে বলতে চাই, আগামী ছ’মাসের মধ্যে সরকার বদলে যাচ্ছে। কংগ্রেস আবার ক্ষমতায় ফিরছে। এটা যেন পুলিশ আধিকারিকরা মনে রাখেন।’’

শুক্রবারই কংগ্রেসের ‘ভারত জোড়ো’ যাত্রা নিয়ে কর্নাটকে প্রবেশ করেন রাহুল। তাঁকে কর্নাটক সীমানায় স্বাগত জানাতে হাজির ছিলেন প্রদেশ কংগ্রেসের তাবড় নেতারা। সামনের সারিতে ছিলেন সিদ্দরামাইয়া নিজে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE