Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Amarinder Singh

বিজেপিতে পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ! সোমবার দেখা করলেন জেপি নড্ডার সঙ্গে

আগেই জানা গিয়েছিল ১৯ সেপ্টেম্বর বিজেপিতে যোগ দিতে পারেন অমরিন্দর। তাঁর দল পিএলসি-র মুখপাত্র প্রীতপাল সিংহ বালিয়াওয়াল জানিয়েছিলেন, পিএলসি বিজেপির সঙ্গে মিশে যাবে।

জেপি নড্ডার সঙ্গে অমরিন্দর সিংহ। টুইটার থেকে প্রাপ্ত ছবি।

জেপি নড্ডার সঙ্গে অমরিন্দর সিংহ। টুইটার থেকে প্রাপ্ত ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১৩:২৭
Share: Save:

সোমবার দিল্লিতে গিয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার সঙ্গে দেখা করলেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহ। এই দিনই তিনি বিজেপিতে যোগদান করবেন। তাঁর দল পঞ্জাব লোক কংগ্রেস (পিএলসি) মিশে যাবে বিজেপির সঙ্গে।

Advertisement

আগেই জানা গিয়েছিল ১৯ সেপ্টেম্বর বিজেপিতে যোগ দিতে পারেন অমরেন্দ্র। তাঁর দল পিএলসি-র মুখপাত্র প্রীতপাল সিংহ বালিয়াওয়াল জানিয়েছিলেন, পিএলসি বিজেপির সঙ্গে মিশে যাবে। এই ঘোষণা যখন হচ্ছে, তখন মেরুদণ্ডের অস্ত্রোপচারের জন্য লন্ডনে ছিলেন ৮০ বছর বয়সি এই প্রাক্তন মুখ্যমন্ত্রী। তবে লন্ডনে যাওয়ার আগের সপ্তাহে তিনি বিজেপি নেতা অমিত শাহের সঙ্গে দেখা করেছিলেন।

গত বছরের নভেম্বরে কংগ্রেস ছেড়েছিলেন অমরেন্দ্র। তার কিছু দিন আগেই মুখ্যমন্ত্রিত্ব থেকে ইস্তফা দিতে বাধ্য হন তিনি। দল ছাড়ার পরেই পিএলসি গঠন করে পঞ্জাবে বিধানসভা ভোটের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। সেই সময়েই বিজেপি এবং শিরোমণি অকালি দল (সংযুক্ত)-এর সঙ্গে গাঁটছড়া বাঁধে তাঁর দল। প্রাক-নির্বাচনী জোট গড়েও বিধানসভা ভোটে পর্যুদস্ত হয় সেই জোট। অমরেন্দ্র-সহ পিএলসি-র সমস্ত প্রার্থীই হেরে গিয়েছিলেন।

গত ২৭ জুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অমরেন্দ্রর শারীরিক অবস্থার খোঁজ নেন। অমরেন্দ্র একে সৌজন্য বার্তা বললেও রাজনৈতিক শিবিরের মত, পঞ্জাবের এই পোড়খাওয়া রাজনীতিককে বিজেপিতে শামিল করার উদ্দেশেই তাঁর সঙ্গে যোগাযোগ রাখছিলেন বিজেপি নেতৃত্ব। কারণ, কৃষক আন্দোলনের জেরে পঞ্জাবে দুর্বল হয়ে রয়েছে বিজেপি। বিজেপির জাতীয় কর্মসমিতির সদস্য হরজিৎ গ্রেওয়াল জানিয়েছিলেন, বিজেপির সঙ্গে পিএলসি-র জুড়ে যাওয়া অমরেন্দ্রর লন্ডন যাওয়ার আগেই ঠিক হয়েছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.