Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Varanasi Mass Suicide

হোটেল থেকে উদ্ধার একই পরিবারের চার জনের ঝুলন্ত দেহ, বারাণসীতে মৃত্যুরহস্য নিয়ে কী বলছে পুলিশ?

হোটেল কর্তৃপক্ষ জানিয়েছেন, চার-পাঁচ দিন আগে হোটেলের একটি ঘর ভাড়া নিয়ে থাকা শুরু করেছিল ওই পরিবার।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২৩ ১৩:২০
Share: Save:

কখন ঘর ছাড়ছেন?

জবাব এসেছিল ৭ নভেম্বর সকাল ৭টায়। কিন্তু তার পরই হোটেল থেকে উদ্ধার হল একই পরিবারের চার জনের ঝুলন্ত দেহ। উত্তরপ্রদেশের বারাণসীর এই ঘটনায় হুলস্থুল পড়ে গিয়েছে।

হোটেল কর্তৃপক্ষ জানিয়েছেন, চার-পাঁচ দিন আগে হোটেলের একটি ঘর ভাড়া নিয়ে থাকা শুরু করেছিল ওই পরিবার। ৬ ডিসেম্বর পরিবারের এক সদস্যের কাছে হোটেলের ম্যানেজার জানতে চেয়েছিলেন তাঁরা কখন ঘর ছাড়ছেন। ওই সদস্য তখন জানিয়েছিলেন, ৭ ডিসেম্বর সকালেই ঘর ছেড়ে দেবেন। কিন্তু দেখা যায়, ৬ ডিসেম্বরই ওই পরিবার ‘চেক আউট’ করেছেন।

কিন্তু তার পরই বৃহস্পতিবার সকালে ঘর থেকে চার জনের দেহ উদ্ধার হয়। আর এখানেই রহস্য ঘনীভূত হয়েছে। পুলিশের এক আধিকারিকের প্রশ্ন, পরের দিন ঘর ছাড়ার কথা বলেও আগের দিন ‘চেক আউট’ কেন পাওয়া গেল হোটেলের রেজিস্টার খাতায়? বিষয়টি নিয়ে হোটেলের ম্যানেজার এবং কর্মীদের সঙ্গে কথা বলছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, মৃতেরা সকলেই অন্ধ্রপ্রদেশের পূর্ব গোদাবরী জেলার মাণ্ডা পেটা এলাকার। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে, আর্থিক অনটনের কারণে মানসিক চাপে ছিল ওই পরিবার। দু’মাস ধরে এ দিক ও দিক ঘুরে বেড়ানোর পর বারাণসীর একটি হোটেলে ওঠেন দিন চারেক আগে। ঘর থেকে একটি সুইসাইড নোটও উদ্ধার হয়েছে। টাকাপয়সা নিয়ে বিবাদ চলছিল। আর্থিক অনটনও চলছিল। আর সে কারণেই আত্মহত্যার পথ বেছে নিতে বাধ্য হলেন বলে ওই সুইসাইড নোটে লেখা ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE