Advertisement
০২ মে ২০২৪
Corona

অক্সিজেন নেই, ছেড়ে দেওয়া হতে পারে কোভিড রোগীদের, জরুরি বার্তা দিল্লির ৪ হাসপাতালের

দিল্লির মেট্রো হাসপাতাল, সোলাঙ্কি হাসপাতাল, ফর্টিস হাসপাতাল এবং গুরুগ্রামের ম্যাক্স হেলথকেয়ার হাসপাতালের তরফে ওই আপৎকালীন বার্তা দেওয়া হয়েছে।

অক্সিজেনের অভাব দিল্লির একাধিক হাসপাতালে।

অক্সিজেনের অভাব দিল্লির একাধিক হাসপাতালে। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২১ ১৪:০৮
Share: Save:

শেষ হতে চলেছে অক্সিজেন, রোগীদের বাঁচাতে জরুরি ভিত্তিতে অক্সিজেন পাঠান— এ বার এমনই জরুরি বার্তা পাঠাল দিল্লির আরও ৪ হাসপাতাল।

সংবাদ সংস্থা সূত্রের খবর, দিল্লির মেট্রো হাসপাতালে মজুত করা অক্সিজেনের অভাব দেখা দিয়েছে। পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে রোগীদের ছেড়ে দেওয়াও হতে পারে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সেখানে ৭০ জন রোগী রয়েছেন। তার মধ্যে ৫০ জনের অক্সিজেন প্রয়োজন।

মজুত অক্সিজেন শেষ দিল্লির ফর্টিস হাসপাতালেও। অক্সিজেন নেই ধরমবীর সোলাঙ্কি হাসপাতালেও। জানা গিয়েছে, গুরুগ্রামের ম্যাক্স হেলথকেয়ার হাসপাতালে অক্সিজেন মজুত রয়েছে ২ ঘণ্টারও কম সময়ের। দ্রুত তা সরবরাহ না করা হলে পরিস্থিতি ভিন্ন দিকে মোড় নিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

শুক্রবার রাতেই রাজধানীর জয়পুর গোল্ডেন হাসপাতালে ২০ জন রোগীর মৃত্যু হয়েছে অক্সিজেনের অভাবে। ওই হাসপাতালে অন্তত ২২৫ জন কোভিড রোগীর অবস্থা সঙ্কটজনক। তাঁদের সব সময়ের জন্য অক্সিজেন প্রয়োজন বলেও হাসপাতালটি সূত্রে জানা গিয়েছে। এর আগে দিল্লির গঙ্গারাম হাসপাতালেও অক্সিজেনের অভাবে ২৫ জন রোগীর মৃত্যু ঘটার অভিযোগ উঠেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Delhi Oxygen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE