Advertisement
১৯ এপ্রিল ২০২৪
witchcraft

‘কালোজাদু জানে ওরা’, অপবাদে একই পরিবারের চার সদস্যকে গরম রডের ছ্যাঁকা, খাওয়ানো হল মূত্র!

পুলিশ জানিয়েছে, এই ঘটনায় এখনও পর্যন্ত ছ’জনকে গ্রেফতার করেছে তারা। আরও বেশ কয়েক জন অভিযুক্তের খোঁজে তল্লাশি চলছে।

পরিবারের সদস্যদের দু’দিন ধরে অত্যাচারের অভিযোগ।

পরিবারের সদস্যদের দু’দিন ধরে অত্যাচারের অভিযোগ। —প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
দুমকা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১৩:৪১
Share: Save:

কালোজাদু করার অভিযোগ এনে একই পরিবারের চার সদস্যকে লোহার রডের ছ্যাঁকা দেওয়ার পর খাওয়ানো হল মূত্র। রবিবার ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের দুমকায়। পুলিশ সূত্রে খবর, চার জনই গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

দুমকার সরিয়াহাট পুলিশ সূত্রে খবর, ঘটনার সূত্রপাত আসলে শনিবার রাতে। কালোজাদু করার অভিযোগে একই পরিবারের চার জনের ঘরে ঢোকেন গ্রামবাসীরা। তাঁদের বেধড়ক মারধর করা হয়। তার পর লোহার রড গরম করে এনে ছ্যাঁকা দেওয়া হয় চার জনের শরীরে। এখানেই শেষ নয়। রবিবার আবার ওই পরিবারের ওপর চড়াও হন কয়েক জন। তাঁদের মারধরের পরে বোতলে মূত্র ভরে খাওয়ানো হয়।

রবিবার খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। আক্রান্তদের আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করা হয়। পুলিশ জানিয়েছে, তাঁদের শরীরে দগদগে পোড়া দাগ রয়েছে। স্থানীয় হাসপাতালে চার জনকে নিয়ে যায় পুলিশ। যদিও সেখানে দু’জনের শারীরিক পরিস্থিতি আশঙ্কাজনক হওয়ার পর পরে দেওঘরের একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, এই ঘটনায় এখনও পর্যন্ত ছ’জনকে গ্রেফতার করেছে তারা। আরও বেশ কয়েক জন অভিযুক্তের খোঁজে তল্লাশি চলছে।

উল্লেখ্য, ডাইনি অপবাদে মারধর এবং খুন, কালাজাদু ইত্যাদি কুসংস্কারের ঘটনায় খুনোখুনি ঘটনা ঝাড়খণ্ডে বার বার ঘটছে। এনসিআরবি রিপোর্ট বলছে, এই কারণে ২০০১ থেকে ২০২০ সাল পর্যন্ত ৫৯০ জন খুন হয়েছে ঝাড়খণ্ডে। মৃতদের মধ্যে অধিকাংশই মহিলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

witchcraft Jharkhand beaten
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE