Advertisement
২০ এপ্রিল ২০২৪
Vaishno Devi

Vaishno Devi temple: হেলিকপ্টারে বৈষ্ণোদেবী মন্দিরে যাওয়ার টিকিট সংরক্ষণ করতে গিয়ে ৫ লক্ষ টাকা লোপাট

এক ভুয়ো ভ্রমণ সহযোগী ওয়েব পোর্টাল কাটরা থেকে বৈষ্ণোদেবী মন্দিরের উদ্দেশে হেলিকপ্টার যাত্রার প্রলোভন দেখিয়ে প্রায় ৫ লাখ টাকা লোপাট করে।

বৈষ্ণোদেবী মন্দিরে হেলিকপ্টার যাত্রা।

বৈষ্ণোদেবী মন্দিরে হেলিকপ্টার যাত্রা। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ মে ২০২২ ২১:৪৪
Share: Save:

হেলিকপ্টারে বৈষ্ণোদেবী মন্দিরে যাওয়ার জন্য টিকিট সংরক্ষণ করতে গিয়ে প্রতারিত হলেন ১১২ জন। ভ্রমণ সংক্রান্ত একটি ওয়েব সাইটে শ্রীনগরের কাটরা থেকে জম্মুর বৈষ্ণোদেবী মন্দিরে যাওয়ার জন্য হেলিকপ্টার যাত্রার ব্যাপারে বিজ্ঞপ্তি দেওয়া হয়। এ জন্য টিকিট সংরক্ষণ করতে গিয়ে দিল্লির ১১২ জন বাসিন্দা অনলাইনে টাকা পাঠান। পরে জানা যায়, ওই ওয়েব পোর্টালটিই ভুয়ো।

দু’সপ্তাহ আগে শাহদারার এক ব্যবসায়ী এ বিষয়ে থানায় অভিযোগ দায়ের করেন। পুলিশ এই নিয়ে তদন্ত শুরু করে। পুলিশ সূত্রে খবর, বিগত কয়েক মাসে ১০০-র উপর অভিযোগ দায়ের হয়েছে। সব মিলিয়ে প্রায় ৫ লক্ষ টাকা আত্মসাত্ করেছে অভিযুক্ত। অভিযোগকারী জানান, অনলাইনে এক ব্যক্তির সঙ্গে তাঁর আলাপ হয়। সে নিজেকে ট্রাভেল এজেন্ট হিসাবে পরিচয় দেয়। হেলিকপ্টারে বৈষ্ণোদেবী মন্দিরে যাওয়ার জন্য টিকিট বুক করে দেবেন বলে জানায় তাঁকে।

তাঁর কাছ থেকে ৫,১৬০ টাকা নিয়ে বেপাত্তা হয়ে যায় লোকটি। ফোনেও নাগাল না পাওয়ায় সন্দেহ হয় ওই অভিযোগকারীর। ওয়েবসাইট থেকেই অভিযুক্তের ঠিকানা, ফোন নম্বর খুঁজে পায় পুলিশ। প্রমাণ সাপেক্ষে কল রেকর্ডও শোনা হয়। অভিযুক্তের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সম্পর্কিত যাবতীয় তথ্য জোগাড় করতে থানা থেকে সমস্ত ব্যাঙ্কের কাছে নোটিশ পাঠানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vaishno Devi Fraud Online fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE