Advertisement
২৬ এপ্রিল ২০২৪
WhatsApp

Whatsapp new features: হোয়াটসঅ্যাপ নিয়ে এল নতুন চমক! এখন নিঃশব্দেই গ্রুপ ছেড়ে বেরোতে পারেন সদস্যরা

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ নতুন বৈশিষ্ট্য নিয়ে আসছেন। এর ফলে গ্রুপের সদস্যরা কোনও ‘নোটিফিকেশন’ ছাড়াই গ্রুপ ছেড়ে বেরিয়ে যেতে পারেন।

জনতার চাহিদার সঙ্গে তাল মেলাতেই বদলগুলি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ এনেছেন বলে বিশেষজ্ঞদের ধারণা।

জনতার চাহিদার সঙ্গে তাল মেলাতেই বদলগুলি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ এনেছেন বলে বিশেষজ্ঞদের ধারণা। প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ মে ২০২২ ১৯:০৭
Share: Save:

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ একটি অভিনব বৈশিষ্ট্য আনতে চলেছেন। কোনও হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্য যদি কোনও গ্রুপ থেকে বেরিয়ে যেতে চান, তবে সেই গ্রুপের মধ্যে কোনও রকম বার্তা আসবে না। গ্রুপে উপস্থিত বাকি সদস্যরাও জানতে পারবেন না, কে গ্রুপ ছেড়ে বেরিয়েছেন। শুধু মাত্র সেই গ্রুপের অ্যাডমিন এই বিষয়ে অবগত হবেন।

হোয়াটসঅ্যাপে অনেকেই একাধিক গ্রুপের সদস্য। কখনও কখনও অনিচ্ছা সত্ত্বেও থাকতে বাধ্য হন অনেকে। গ্রুপ ছেড়ে বেরিয়ে গেলে তার নোটফিকেশন সকলেই দেখতে পান। শুধু পরিবারের সদস্যরাই নয়, কর্মক্ষেত্র বা বন্ধুমহলেও এই রকম কিছু হোয়াটসঅ্যাপ গ্রুপ থাকে যেখান থেকে বেরিয়ে গেলে বাকি সদস্যদের চোখে পড়ে। এর ফলে নানা প্রশ্নের সম্মুখীন হতে হয় এবং নির্দিষ্ট মহলে আরও জটিলতা সৃষ্টি হতে পারে। এই বিষয় নিয়ে ভাবনাচিন্তা করেই সকলের সুবিধার্থে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ এই বদল আনেন। আপাতত ‘হোয়াটসঅ্যাপ ডেস্কটপ’-এ বিটা সংস্করণে এই বদল লক্ষ করা যাবে।

‘হোয়াটসঅ্যাপ ডেস্কটপ’-এ বিটা সংস্করণে এই বদল লক্ষ করা যাবে।

‘হোয়াটসঅ্যাপ ডেস্কটপ’-এ বিটা সংস্করণে এই বদল লক্ষ করা যাবে। ছবি: সংগৃহীত

হোয়াটসঅ্যাপ বিটা ট্র্যাকারের ডব্লিউএবিটাইনফো থেকে একটি স্ক্রিনশট প্রকাশ্যে আসে। এখানে দেখা যায়, গ্রুপ থেকে বেরনোর সময় একটি ‘নোটিফিকেশন’ দেখা যাবে, যেখানে লেখা রয়েছে, যে সদস্য গ্রুপ থেকে বেরিয়ে যেতে চান। তবে ওই ‘নোটিফিকেশন’ শুধু মাত্র তিনি এবং ওই গ্রুপের অ্যাডমিন ছাড়া অন্য কোনও সদস্য দেখতে পাবেন না।
সম্প্রতি হোয়াটসঅ্যাপের সবক’টি সংস্করণ মেসেজের প্রতিক্রিয়ায় ‘ইমোজি রিঅ্যাকশন’ দেওয়ার ব্যবস্থা চালু করেছেন মেটা কর্তৃপক্ষ। নির্দিষ্ট মেসেজকে বেশ কিছুক্ষণ ছুঁয়ে থাকলেই পর্দায় ভেসে উঠবে ইমোজির বিকল্প। জুড়ে দেওয়া যাবে হাসি, দুঃখ, ভালবাসা ও বিস্ময়ের মতো অনুভূতি সূচক হরেক রকমের ইমোজি। জনতার চাহিদার সঙ্গে তাল মেলাতেই এই বদলগুলি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ এনেছেন বলে বিশেষজ্ঞদের ধারণা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WhatsApp WhatsApp update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE