Advertisement
১১ মে ২০২৪
Booster Shot

Free Covid Booster: শুক্রবার থেকে ১৮ ঊর্ধ্বদের বিনামূল্যে বুস্টার টিকা দেওয়া হবে, সিদ্ধান্ত কেন্দ্রের

দেশ জুড়ে করোনা সংক্রমণ বৃদ্ধি নিয়ে আশঙ্কার আবহে বড় সিদ্ধান্ত নিল কেন্দ্র। ১৫ জুলাই থেকে বিনামূল্যে দেওয়া হবে বুস্টার টিকা। 

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ১৬:০৩
Share: Save:

১৫ জুলাই থেকে ১৮ ঊর্ধ্বদের বিনামূল্যে বুস্টার টিকা দেওয়া হবে। দেশ জুড়ে করোনা সংক্রমণ বৃদ্ধি নিয়ে আশঙ্কার আবহে বড় সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। ১৫ জুলাই থেকে আগামী ৭৫ দিন পর্যন্ত বিনামূল্যে দেওয়া হবে বুস্টার টিকা। বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বাধীনতার ৭৫তম বর্ষ উদ্‌যাপন উপলক্ষে এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভা।

মন্ত্রিসভার বৈঠকের পর কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর ঘোষণা করেন, ‘‘স্বাধীনতার ৭৫তম বর্ষের উদ্‌‌যাপন হচ্ছে দেশে। কেন্দ্রের আজাদি কা অমৃত মহোৎসব কর্মসূচির আওতায় বিনামূল্যে বুস্টার টিকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৫ জুলাই থেকে এই কর্মসূচি শুরু হচ্ছে। বিনামূল্যে বুস্টার টিকা পাওয়া যাবে আগামী ৭৫ দিন পর্যন্ত।’’

সম্প্রতি প্রাপ্তবয়স্কদের জন্য করোনার দ্বিতীয় টিকা এবং বুস্টার টিকার মধ্যবর্তী সময়ের ব্যবধান কমিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। নয়া নিয়ম অনুযায়ী, ১৮ থেকে ৫৯ বছর বয়সি প্রাপ্তবয়স্করা দ্বিতীয় টিকা নেওয়ার ছ’মাস পর বুস্টার টিকা নিতে পারবেন। সেই অনুযায়ী, কোউইন অ্যাপেও প্রয়োজনীয় বদল আনা হয়েছে। তার পরেই বিনামূল্যে বুস্টার টিকা দেওয়ার ঘোষণা করল কেন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Booster Shot
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE