Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

রেকর্ড ভেঙে আবার বাড়ল তেলের দাম

কলকাতায় রবিবার পেট্রলের দাম লিটার প্রতি ৭৬ টাকা ৪৪ পয়সাছিল। এ দিন তা ফের ১০ পয়সা বেড়েছে। দিল্লিতে রবিবার ডিজেলের দাম ছিল ৬৪ টাকা ৫৮ পয়সা। ন

স‌ংবাদ সংস্থা
নয়াদিল্লি ০২ এপ্রিল ২০১৮ ১৯:০৪
Save
Something isn't right! Please refresh.
পেট্রল পাম্প। ফাইল চিত্র।

পেট্রল পাম্প। ফাইল চিত্র।

Popup Close

এ যেন নিজের রেকর্ড নিজেই ভাঙার মতো ঘটনা। রবিবারই দামের নিরিখে গত চার বছরের মধ্যে রেকর্ড গড়েছিল পেট্রল। ডিজেল গড়েছিল সর্বকালীন রেকর্ড। চব্বিশ ঘণ্টার মধ্যে দুই তেলের দাম আবার বাড়ল।

রবিবার থেকে রাজধানী দিল্লিতে পেট্রলের দাম বেড়ে হয়েছিল ৭৩ টাকা ৭৩ পয়সা। সোমবার তা ৭৩ টাকা ৮৩ পয়সা। কলকাতায় রবিবার পেট্রলের দাম লিটার প্রতি ৭৬ টাকা ৪৪ পয়সাছিল। এ দিন তা ফের ১০ পয়সা বেড়েছে। দিল্লিতে রবিবার ডিজেলের দাম ছিল ৬৪ টাকা ৫৮ পয়সা। নতুন সপ্তাহের প্রথম দিনেই তা ৯ পয়সা বেড়ে হয়েছে ৬৪ টাকা ৬৯ পয়সা। চব্বিশ ঘণ্টার মধ্যে কলকাতায় ডিজেলের দাম ১১ পয়সা বৃদ্ধি পেয়েছে।

জ্বালানি তেলের দামে দক্ষিণ এশিয়ায় এক নম্বর জায়গায় রয়েছে ভারত। তার উপর নতুন করে দাম বৃদ্ধি। এর ফলে পরিবহণ শিল্পের উপর চাপ আরও খানিকটা বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। বিশেষজ্ঞরা বলছেন, মধ্যপ্রাচ্যের দেশগুলোয় তেল উৎপাদন কমছে।এর ফলেই জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি।

Advertisement





মনে করা হচ্ছে, কেন্দ্র যদি অবিলম্বে জ্বালানি তেলের উপর অন্তঃশুল্ক না কমায়, তবে সমস্যা আরও জটিল হবে। ২০১৪ সাল থেকে ২০১৬ সালের মধ্যে মোট ন’বার পেট্রল, ডিজেলে অন্তঃশুল্ক বাড়িয়েছে মোদী সরকার। কমিয়েছে মাত্র এক বার। তেলমন্ত্রক বারবার অন্তঃশুল্ক কমানোর আর্জি জানালেও, চলতি বছর অরুণ জেটলির বাজেটে তা উপেক্ষিত থেকেছে।



Tags:
Fuel Price Petrol Diesel Delhi Kolkataমূল্যবৃদ্ধি
Something isn't right! Please refresh.

Advertisement