Advertisement
০৪ মার্চ ২০২৪
Chhattisgarh

ছত্তীসগঢ়ে নোংরা ফেলার গাড়িতে কোভিডে মৃতের দেহ যাচ্ছে শ্মশানে

ছত্তীসগঢ়ের রাজনন্দগাঁওয়ে হাসপাতাল থেকে এ ভাবেই দেহ সৎকার করতে নিয়ে যাওয়ার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে।

সংবাদ সংস্থা
রায়পুর শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২১ ১০:৪৮
Share: Save:

নোংরা ফেলার গাড়িতে করে নিয়ে যাওয়া হচ্ছে কোভিডে মৃতের দেহ। ছত্তীসগঢ়ের রাজনন্দগাঁওয়ে হাসপাতাল থেকে এ ভাবেই দেহ সৎকার করতে নিয়ে যাওয়ার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, পিপিই কিট পরা চার সাফাইকর্মী এক জনের দেহ শ্মশানে নিয়ে যাওয়ার জন্য নোংরা ফেলার গাড়িতে এনে তুলে রাখলেন। সেখানকার প্রধান মেডিক্যাল অফিসার বলেছেন, ‘‘গাড়ির ব্যবস্থা করা নগর পঞ্চায়েতের কাজ।’’

করোনার প্রথম পর্বে যা ছিল, দ্বিতীয় পর্বে তার থেকে খারাপ পরিস্থিতির তৈরি হয়েছে ছত্তীসগঢ়ে। দৈনিক সংক্রমণ সেখানে ১০ হাজারে ছুঁয়েছিল আগের সপ্তাহেই। এ সপ্তাহে তা ১৫ ছাড়াচ্ছে। দৈনিক মৃত্যু বুধবার ১৫০ ছাড়িয়েছে সে রাজ্যে। সক্রিয় রোগী বাড়ায় হাসপাতালে রোগীদের রাখার ব্যবস্থা করা যাচ্ছে না।

কিছুদিন আগেই একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছিল রায়পুরের সরকারি হাসপাতালের। সেখানে দেখা গিয়েছিল, হাসপাতালের মর্গে দেহ রাখার আর জায়গা নেই। মর্গের বাইরে মাটিতে রোদের মধ্যে সার করে রাখাছিল চাদরে মোড়া দেহ। হাসপাতাল কর্তৃপক্ষ সেই ঘটনায় জানিয়েছিলেন, ফ্রিজার যা বাড়ানো সম্ভব হচ্ছে, তার থেকে মৃত বেড়ে যাচ্ছে কয়েকগুণ। এর পরই নোংরা ফেলার গাড়িতে দেহ নিয়ে যাওয়ার ঘটনা সামনে এল। করোনার দ্বিতীয় ঢেউ কী ভয়াবহ পরিস্থিতি তৈরি করছে, তা দেখিয়ে দিচ্ছে এই ভিডিয়োগুলি।

গত ক’দিন ধরে লাগামছাড়া সংক্রমণের জেরে ছত্তীসগঢ়ে সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। যার জেরে সেখানকার হাসপাতালগুলিতে শয্যা দেওয়া যাচ্ছে না রোগীদের। বিভিন্ন প্রতিষ্ঠানে কোভিড সেবা কেন্দ্র বানিয়ে পরিস্থিতির মোকাবিলার চেষ্টা চালানো হচ্ছে। রাজনন্দগাঁওয়ে প্রেস ক্লাব চত্বরেও ৩০ শয্যার একটি অস্থায়ী কোভিড কেন্দ্র তৈরি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE