Advertisement
০১ মে ২০২৪
Ghulam Nabi Azad

বৃহস্পতিবারে বলেছিলেন, ‘বন্দুক ছাড়ুন’, ২৪ ঘণ্টার মধ্যেই ‘বিজেপি-সহায়ক’ আজাদকে খুনের হুমকি

বৃহস্পতিবার অনন্তনাগের জনসভা থেকে আজাদ বলেছিলেন, “সকলের কাছে আমার অনুরোধ, বন্দুক ছাড়ুন। বন্দুক কোনও সমস্যার সমাধান নয়। বন্দুক শুধু ধ্বংস এবং প্রাণহানিরই কারণ হয়।”

গুলাম নবি আজাদ- ফাইল চিত্র।

গুলাম নবি আজাদ- ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শ্রীনগর শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ১৩:২২
Share: Save:

বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ থেকে সন্ত্রাসবাদী সংগঠনগুলির কাছে অস্ত্র ছাড়ার আহ্বান জানিয়েছিলেন সদ্য কংগ্রেসত্যাগী বর্ষীয়ান রাজনীতিক গুলাম নবি আজাদ। তার ২৪ ঘণ্টা কাটার আগেই খুনের হমকি পেলেন তিনি। কাশ্মীরের একটি একটি সন্ত্রাসবাদী সংগঠনের প্রচার শাখার তরফে রীতিমতো প্রকাশ্য বিজ্ঞপ্তি দিয়ে আজাদকে খুনের হুমকি দেওয়া হয়েছে।

শুধু তা-ই নয়, ওই বিজ্ঞপ্তিতে আজাদকে ‘বিশ্বাসঘাতক’ বলে অভিহিত করা হয়েছে। দাবি করা হয়েছে, তিনি বিজেপির হয়ে কাজ করছেন। খুনের হুমকি প্রসঙ্গে আজাদ অবশ্য জানিয়েছেন, তিনি শান্তির পথ থেকে সরবেন না।

বৃহস্পতিবার অনন্তনাগের জনসভা থেকে আজাদ বলেছিলেন, “সকলের কাছে আমার অনুরোধ, বন্দুক ছাড়ুন। বন্দুক কোনও সমস্যার সমাধান নয়। বন্দুক শুধু ধ্বংস এবং প্রাণহানিরই কারণ হয়।” এই প্রসঙ্গে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন এই মুখ্যমন্ত্রীর দাবি, ‘বন্দুকের সংস্কৃতি’ জম্মু ও কাশ্মীরের অনেক ক্ষতি করেছে। তাই তিনি চান না যে, এই কারণে উপত্যকায় নতুন করে কোনও মৃতদেহ দেখতে।

কাশ্মীর হিংসা ছড়ানোর জন্য পড়শি রাষ্ট্র পাকিস্তানেরও সমালোচনা করেন আজাদ। জানান একটা বিপর্যস্ত দেশ নিজের স্বার্থসিদ্ধির জন্য উপত্যকাকে রক্তে রাঙাচ্ছে। কিছু দিন আগে বারামুলার একটি জনসভা থেকে আজাদ জানিয়েছিলেন, কাশ্মীরে ৩৭০ ধারা ফেরানোর মিথ্যা প্রতিশ্রুতি তিনি দিতে পারবেন না। এই কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, “৩৭০ ধারা পুনঃপ্রবর্তন করতে হলে লোকসভায় ৩৫০ জন সদস্যের প্রয়োজন, রাজ্যসভাতেও ১৭৫ জন সদস্যের সমর্থন প্রয়োজন।” কংগ্রেস-সহ অন্য বিরোধী দলগুলি যে এত জন সদস্যের সমর্থন জোগাড় করতে পারবে না, তা স্মরণ করিয়ে আজাদ বলেন, “কংগ্রেসের মতো মিথ্যা প্রতিশ্রুতি দিতে পারব না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ghulam Nabi Azad jammu & kashmir Death threat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE