Advertisement
০১ মে ২০২৪
Tripura Hijab Incident

হিজাব পরে স্কুলে কেন? যুবকদের বাধার মুখে ছাত্রীরা, প্রতিবাদ করায় মারধর এক পড়ুয়াকে

স্থানীয়দের অভিযোগ, দশম শ্রেণির ওই ছাত্রকে টেনেহিঁচড়ে স্কুলের সামনেই মারধর করা হয়। প্রধানশিক্ষক বা অন্য কোনও শিক্ষক ওই ছাত্রকে বাঁচাতে আসেননি।

photo of tripura

ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
আগরতলা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ১৪:০৯
Share: Save:

হিজাব পরে কেন? স্কুলে প্রবেশের সময় কয়েক জন পড়ুয়াকে এই বলেই বাধা দিয়েছিল এক দল যুবক। প্রতিবাদ করায় গিয়ে ওই যুবকদের হাতে ব্যাপক মার খেতে হল স্কুলের দশম শ্রেণির এক ছাত্রকে। শুক্রবার ত্রিপুরার সেপাহিজলা জেলার বিশালগড়ের একটি স্কুলের সামনে এই ঘটনা ঘটেছে। ঘটনাটিকে কেন্দ্র করে এলাকা জুড়ে ক্ষোভ ছড়িয়ে পড়েছে।

স্থানীয়দের অভিযোগ, দশম শ্রেণির ওই ছাত্রকে টেনেহিঁচড়ে স্কুলের সামনেই মারধর করা হয়। প্রধানশিক্ষক বা অন্য কোনও শিক্ষক ওই ছাত্রকে বাঁচাতে আসেননি। এই ঘটনার প্রতিবাদে নেমে সড়ক অবরোধ করেন এলাকাবাসীরা। তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, স্কুল কর্তৃপক্ষ দাবি করেছেন, সপ্তাহ খানেক আগে স্কুলের কয়েক জন প্রাক্তনী স্কুলে এসেছিলেন। স্কুল প্রাঙ্গণে ছাত্রীদের হিজাব পরা নিয়ে তাঁরা উদ্বেগ প্রকাশ করেন এবং প্রধানশিক্ষককে বিষয়টি নিয়ে পদক্ষেপ করার অনুরোধ করেন। প্রধান শিক্ষকের তরফে না কি মৌখিক ভাবে হিজাব না পরে আসার নির্দেশও দেওয়া হয়। এর পর শুক্রবার কয়েক জন পড়ুয়া হিজাব পরে আসার পর ওই ঘটনা ঘটেছে।

পুলিশ সূত্রে খবর, এই ঘটনার পর পুরো এলাকায় প্রচুর পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে। ঠিক কী ঘটনা ঘটেছিল তা খতিয়ে দেখা হচ্ছে এবং সমস্যা সমাধানের চেষ্টা চলছে বলে প্রশাসনিক কর্তারা জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hijab Tripura
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE